Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Indian Air Force

Army Helicopter Crashed: জম্মু-কাশ্মীরের উধমপুরে ভেঙে পড়ল ভারতীয় বায়ুসেনার হেলিকপ্টার, মৃত্যু দুই সেনাকর্তার

সেনার তরফে জানানো হয়েছে, বায়ুসেনার ‘চিতা’ হেলিকপ্টারে চেপে টহল দিচ্ছিলেন তাঁরা। মঙ্গলবার সকাল সাড়ে ১০টা নাগাদ ভেঙে পড়ে কপ্টারটি।

ভেঙে পড়া হেলিকপ্টার

ভেঙে পড়া হেলিকপ্টার ছবি: টুইটার থেকে।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২১ ১৬:৫১
Share: Save:

জম্মু-কাশ্মীরের উধমপুর জেলায় পাহাড়ের উপর ভেঙে পড়ল ভারতীয় বায়ুসেনার একটি হেলিকপ্টার। দুর্ঘটনায় দুই পাইলটের মৃত্যু হয়েছে। তাঁরা বাহিনীতে মেজর পদমর্যাদায় ছিলেন।
সেনার তরফে জানানো হয়েছে, বায়ুসেনার ‘চিতা’ হেলিকপ্টারে চেপে টহল দিচ্ছিলেন তাঁরা। মঙ্গলবার সকাল সাড়ে ১০টা নাগাদ উধমপুরে জঙ্গলের মধ্যে ভেঙে পড়ে কপ্টারটি। দুর্ঘটনায় দুই পাইলট গুরুতর জখম হন। তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁদের মৃত বলে ঘোষণা করেন। সেনার তরফে ভেঙে পড়া হেলিকপ্টারের ছবিও প্রকাশ করা হয়।

ভারতীয় বায়ুসেনার নর্দার্ন কমান্ডের তরফে টুইট করে বলা হয়, ‘দুর্ঘটনায় মেজর রোহিত কুমার ও মেজর অনুজ রাজপুত প্রাণ হারিয়েছেন। তাঁদের বলিদানকে সেলাম জানাচ্ছে বায়ুসেনা।’

গত সাত সপ্তাহে এটি জম্মু-কাশ্মীরে দ্বিতীয় বিমান দুর্ঘটনা। গত মাসে রঞ্জিত সাগর ড্যামে ভেঙে পড়ে বায়ুসেনার একটি বিমান। সেই দুর্ঘটনাতেও দু’জন পাইলটের মৃত্যু হয়েছিল। তাঁদের মধ্যে এক জন পাইলটের দেহ এখনও পর্যন্ত পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Air Force Helicopter Crash jammu & kashmir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE