Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Danube

Hungary: হাওয়া অফিস বলেছিল ঝড় হবে, বাতিল হয় আতশবাজির প্রদর্শন, ভুল পূর্বাভাসে ছাঁটাই অধিকর্তা

বুদাপেস্টে দানিয়ুব নদীর তীরে বিপুল সমারোহে সেই প্রদর্শনীর আয়োজন করা হয়। শনিবার স্থানীয় সময় রাত ৯টায় সেই প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল।

ঝড়ের পূর্বাভাস পেয়েই বাতিল করা হয় আতশবাজির প্রদর্শনী। প্রতীকী ছবি।

ঝড়ের পূর্বাভাস পেয়েই বাতিল করা হয় আতশবাজির প্রদর্শনী। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
বুদাপেস্ট শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২২ ১৭:০২
Share: Save:

হাওয়া অফিস পূর্বাভাস দিয়েছিল, ঝড় আসবে। সেই পূর্বাভাস পেয়েই জাতীয় ছুটি উপলক্ষে আয়োজিত আতশবাজির প্রদর্শনী বাতিল করে দেয় সরকার।

দানিয়ুব নদীর তীরে পাঁচ কিলোমিটার জুড়ে বিপুল সমারোহে সেই প্রদর্শনীর আয়োজন করা হয়। শনিবার স্থানীয় সময় রাত ৯টায় সেই প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল। তার জন্য ৪০ হাজার আতশবাজিও আনা হয়। প্রস্তুতি যখন তুঙ্গে, সেই সময়ই হাঙ্গেরির আবহাওয়া দফতর জানায়, শনিবার ঝড় আসবে। হাওয়া অফিসের সেই পূর্বাভাস পাওয়া মাত্রই তড়িঘড়ি আতশবাজির প্রদর্শনী বাতিল করে দিয়ে পরবর্তী একটি দিন স্থির করা হয়।

কিন্তু শনিবার সারা দিন পেরিয়ে গেলেও ঝড় আসেনি। হাওয়া অফিসের এই ভ্রান্ত পূর্বাভাসের জেরে সরকারকে সমালোচনার মুখে পড়তে হয়। আর সরকারের সরকারের সমস্ত রোষ গিয়ে পড়ে হাওয়া অফিসের উপর।

দেশের প্রযুক্তি মন্ত্রী লাজলো পালকোভিচ আবহাওয়া দফতরের অধিকর্তা এবং সহ-অধিকর্তাকে কাজ থেকে ছাঁটাই করে দেন। যদিও আবহাওয়া দফতরের তরফে পরে এই ভুল পূর্বাভাসের জন্য ক্ষমা চাওয়া হয়। একই সঙ্গে তারা বিবৃতি দিয়ে জানিয়েছে, অনিশ্চয়তাও আবহাওয়ার পূর্বাভাসের একটা অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Danube Hungary weather office
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE