Advertisement
০৩ মার্চ ২০২৪
Tricolour

দর্শকদের দিকে তেরঙ্গা ছুড়েছেন! ইউক্রেনীয় গায়িকার বিরুদ্ধে জাতীয় পতাকার অবমাননার অভিযোগ

বেদমন্ত্রের সঙ্গে ইলেকট্রনিক ডান্স মিউজ়িকের সংমিশ্রণে তৈরি উমার সঙ্গীতের লাখো ভক্ত রয়েছে। সপ্তাহখানেক আগে ভারতে পা রাখেন তিনি। ইতিমধ্যে বেঙ্গালুরু এবং ভোপালে অনুষ্ঠান করেছেন।

An image of Uma Shanti

(বাঁ দিকে) এই ছবিই সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। ইউক্রেনীয় গায়িকা উমা শান্তি (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
পুণে শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৩ ১৯:৫৪
Share: Save:

জাতীয় পতাকার অবমাননার অভিযোগে ইউক্রেনীয় গায়িকা উমা শান্তির বিরুদ্ধে এফআইআর দায়ের করল পুণে পুলিশ। অভিযোগ, রবিবার রাতে নিজেদের ব্যান্ডের অনুষ্ঠান চলাকালীন দর্শকদের দিকে তেরঙ্গা ছুড়ে দেন তিনি। সেই ভিডিয়ো ভাইরাল হতেই তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করা হয়। যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

পুলিশ সূত্রে খবর, উমার বিরুদ্ধে কোরেগাঁও পার্ক থানায় এফআইআর করে হাবিলদার তানাজি দেশমুখ। ওই থানার সিনিয়র ইনস্পেক্টর বিষ্ণু তমহানে সংবাদমাধ্যমের কাছে জানিয়েছেন, উমা ছাড়াও এফআইআরে নাম রয়েছে ওই অনুষ্ঠানের উদ্যোক্তা কার্তিক মোরের। ওই দু’জনের বিরুদ্ধে মহারাষ্ট্র পুলিশ অ্যাক্টের ১১০ ধারা এবং প্রিভেনশন অফ ইনসাল্ট টু ন্যাশনাল অনার অ্যাক্টের ২ ধারার আওতায় অভিযোগ করা হয়েছে। যদিও এখনও পযন্ত অভিযুক্ত উমা বা কার্তিককে পুলিশি হেফাজতে নেওয়া হয়নি।

‘শান্তি পিপ্‌ল’ নামে কিভের একটি ব্যান্ডের প্রধান গায়িকা নিজেকে উমা শান্তি হিসাবে পরিচয় দেন। বেদমন্ত্রের সঙ্গে ইলেকট্রনিক ডান্স মিউজ়িকের সংমিশ্রণে তৈরি তাঁদের সঙ্গীতের লাখো ভক্ত রয়েছে। সপ্তাহখানেক আগে ওই দল নিয়ে ভারতে পা রাখেন উমা। ইতিমধ্যে বেঙ্গালুরু এবং ভোপালে অনুষ্ঠানও করেছেন। স্বাধীনতা দিবসের আগে রবিবার রাতে পুণের একটি রেস্তরাঁয় কনসার্ট ছিল উমার ব্যান্ডের। অভিযোগ, সেই অনুষ্ঠানমঞ্চে দু’হাতে দু’টি তেরঙ্গা নিয়ে দোলাতে থাকেন তিনি। এর পর সে দু’টি দর্শকদের দিকে ছুড়ে দেন। ২০ সেকেন্ডের একটি ভিডিয়োয় সে দৃশ্য ধরা পড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE