Advertisement
২০ এপ্রিল ২০২৪
Ukrainian Tourist

যুদ্ধে প্রিয়জনদের হারিয়ে ‘মোক্ষ’ সন্ধানে বারাণসী, শেষে হোটেলে চরম পদক্ষেপ ইউক্রেনবাসীর

গেস্ট হাউসের কর্মী জানিয়েছেন, রবিবার বিহারের সাসারামে যাওয়ার কথা ছিল তাঁর। বার বার দরজায় ধাক্কা দেওয়ার পরেও তিনি খোলেননি।

বারাণসীর এক হোটেলে ঝুলন্ত দেহ উদ্ধার হল ইউক্রেন থেকে আসা এক পর্যটকের।

বারাণসীর এক হোটেলে ঝুলন্ত দেহ উদ্ধার হল ইউক্রেন থেকে আসা এক পর্যটকের। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
বারাণসী শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২২ ১৮:৫৯
Share: Save:

রাশিয়ার পর ইউক্রেন থেকে আসা পর্যটক। বারাণসীর এক হোটেলে ঝুলন্ত দেহ উদ্ধার হল ওই পর্যটকের। ২৯ নভেম্বর থেকে বারাণসীর মুন্না গেস্ট হাউসে থাকছিলেন তিনি। গত রবিবার সেখান থেকেই দেহ উদ্ধার হয়। স্থানীয়রা জানিয়েছেন, মৃত্যুর আগে ‘মোক্ষলাভ’ নিয়ে প্রায়ই কথা বলতেন তিনি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম কোস্টিয়াটিন বেলিয়াইভ। গেস্ট হাউসের কর্মী জানিয়েছেন, রবিবার বিহারের সাসারামে যাওয়ার কথা ছিল তাঁর। বার বার দরজায় ধাক্কা দেওয়ার পরেও তিনি খোলেননি। শেষ পর্যন্ত দরজা ভেঙে ভিতরে ঢোকেন হোটেলের কর্মীরা। তখন কোস্টিয়াটিনের ঝুলন্ত দেহ উদ্ধার হয়।

অন্য দেশে এসে কেন এ রকম চরম পদক্ষেপ করলেন কোস্টিয়াটিন, সেই প্রশ্ন উঠছে। বারাণসীতে গত প্রায় এক মাস ধরে থাকার সময় স্থানীয়দের সঙ্গে গল্পগুজব করতেন ইউক্রেনের নাগরিক। তখনই জানিয়েছিলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধে প্রিয়জনদের হারিয়েছিলেন তিনি। তার পর ভেঙে পড়েছিলেন। স্থানীয়দের সঙ্গে ‘মোক্ষলাভ’ নিয়েও আলোচনা করতেন কোস্টিয়াটিন বলে জানা গিয়েছে। হিন্দুধর্মাবলম্বীরা বিশ্বাস করেন, বারাণসীতে মৃত্যু হলে ‘মোক্ষলাভ’ হয়! এই নিয়ে নাকি প্রায়ই স্থানীয়দের সঙ্গে কথা বলতেন কোস্টিয়াটিন।

স্থানীয়রা জানিয়েছেন, বারাণসীতে কোস্টিয়াটিনের সঙ্গে থাকতেন তাঁর রুশ বান্ধবী। তিনি এখন তামিলনাড়ুতে গিয়েছেন। গত মাসে জুনা আখড়াতেও যোগ দিয়েছিলেন কোস্টিয়াটিন। যদিও পুলিশ এই বিষয়গুলি নিশ্চিত করেনি। পর্যটকের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ইউক্রেনের দূতাবাসকেও খবর দেওয়া হয়েছে। ভেলুপুর এসএইচও রমাকান্ত দুবে জানিয়েছেন, পর্যটকের মৃত্যু নিয়ে তদন্ত চলছে।

প্রসঙ্গত, ওড়িশার রায়াগড়া জেলার এক হোটেলে রবিবার এক রুশ পর্যটকের দেহ মিলেছে। নিজের ৬৫তম জন্মদিন উদ্‌যাপন করতে ওড়িশায় এসেছিলেন এই ধনী রুশ ব্যবসায়ী। হোটেলের চার তলার জানলা থেকে পড়ে তাঁর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ওই হোটেলেই ২২ ডিসেম্বর আরও এক রুশ পর্যটকের দেহ উদ্ধার হয়েছিল। তদন্ত করে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

varanasi Death Ukraine Tourist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE