Advertisement
০৩ মে ২০২৪
PM Narendra Modi

৭১ হাজার কেন্দ্রীয় চাকরির নিয়োগপত্র দেবেন মোদী, কর্নাটকে ভোটের আগে বড় হাতিয়ার বিজেপির!

আগামী ১৩ এপ্রিল সকাল সাড়ে ১০টায় ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে প্রায় ৭১ হাজার নিয়োগপত্র দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর আগেও, রোজগার মেলায় নিয়োগপত্র দিয়েছেন প্রধানমন্ত্রী।

photo of PM Narendra Modi

আগামী ১৩ এপ্রিল ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে নিয়োগপত্র তুলে দেবেন প্রধানমন্ত্রী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৩ ১৬:১৮
Share: Save:

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর! রোজগার মেলায় প্রায় ৭১ হাজার নিয়োগপত্র দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ১৩ এপ্রিল ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে নিয়োগপত্র তুলে দেওয়া হবে। কেন্দ্রীয় সরকারের অধীনে বিভিন্ন পদে ওই দিন নিয়োগপত্র তুলে দেওয়া হবে।

আগামী ১০ মে কর্নাটকে বিধানসভা নির্বাচন। এ ছাড়াও চলতি বছরে ছত্তীসগঢ়, তেলঙ্গানা, মিজোরাম, মধ্যপ্রদেশ, রাজস্থানে বিধানসভা নির্বাচন রয়েছে। বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। তার আগে কর্মসংস্থানে আরও জোর দিল মোদী সরকার। যা রাজনৈতিক দিক থেকে তাৎপর্যপূর্ণ।

কেন্দ্রের তরফে আগে ঘোষণা করা হয়েছিল যে, ২০২৪ সালে লোকসভা নির্বাচনে আগে দেড় বছরের মধ্যে ১০ লক্ষ নিয়োগ করার লক্ষ্যমাত্রা নিয়েছেন প্রধানমন্ত্রী। সেই লক্ষ্যপূরণ করতেই রোজগার মেলার উদ্যোগ।

গত অক্টোবরেও একই ভাবে ৭৫ হাজার নিয়োগপত্র তুলে দেওয়া হয়েছিল চাকরিপ্রার্থীদের হাতে। এর পর, গত নভেম্বর মাসে আরও ৭১ হাজার সরকারি চাকরির নিয়োগপত্র বিলি করেছিলেন প্রধানমন্ত্রী। আগামী ১৩ এপ্রিল আরও ৭১ হাজার সরকারি চাকরির নিয়োগপত্র বিলি করা হবে।

ক্ষমতায় এলে বছরে ২ কোটি চাকরির ব্যবস্থা করা হবে বলে অতীতে প্রতিশ্রুতি দিয়েছিলেন মোদী। কিন্তু ২০১৪ সালে ক্ষমতায় আসার পর সেই প্রতিশ্রুতি পূরণ করতে মোদী সরকার ব্যর্থ হয়েছে বলে একাধিক বার সরব হয়েছে কংগ্রেস, তৃণমূল-সহ বিরোধী দলগুলি। এই আবহে রোজগার মেলা চালু করেছে সরকার।

আগামী ১৩ এপ্রিল বিভিন্ন পদে ৭১ হাজার নিয়োগপত্র দেওয়া হবে। যার মধ্যে রয়েছে ট্রেন ম্যানেজার, স্টেশনমাস্টার, সিনিয়র কমার্শিয়াল কাম টিকিট ক্লার্ক, ইনস্পেক্টর, সাব-ইনস্পেক্টর, কনস্টেবল, স্টেনোগ্রাফার, জুনিয়র অ্যাকাউন্ট্যান্ট, পোস্টাল অ্যাসিস্ট্যান্ট, ইনকাম ট্যাক্স ইনস্পেক্টর, ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, শিক্ষক, লাইব্রেরিয়ান, নার্স-সহ একাধিক পদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PM Narendra Modi Rozgar Mela Job
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE