Advertisement
০১ মে ২০২৪
BJP Leader Threatened

‘তোর নাম আমাদের তালিকায় রয়েছে!’ মুখতার আনসারির মৃত্যুতে বিজেপি নেতাকে হুমকি অজ্ঞাতপরিচয়ের

এই হুমকি ফোন পাওয়ার পরই বিজেপি নেতা পুলিশের দ্বারস্থ হন। যে ব্যক্তি হুমকি দিয়েছেন, তাঁকে চিহ্নিত করার দাবি জানিয়েছেন তিনি।

(বাঁ দিকে) বিজেপি নেতা মুদিত শর্মা। মুখতার আনসারি (ডান দিকে)।

(বাঁ দিকে) বিজেপি নেতা মুদিত শর্মা। মুখতার আনসারি (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৪ ১৫:২১
Share: Save:

মুখতার আনসারির মৃত্যুতে এ বার হুমকি দেওয়া হল উত্তরপ্রদেশের এক বিজেপি নেতাকে। বান্দার বিজেপি নেতা মুদিত শর্মাকে হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ। বিজেপি নেতার দাবি, তাঁকে ফোন করে বলা হয়, “আতিক আহমেদ এবং মুখতার আনসারির মৃত্যুতে তোদের হাত রয়েছে। তোরা আমাদের তালিকায় রয়েছিস। কোথায় থাকিস, কোথায় যাচ্ছিস, সব খবর আছে আমাদের কাছে।”

এই হুমকি ফোন পাওয়ার পরই বিজেপি নেতা পুলিশের দ্বারস্থ হন। যে ব্যক্তি হুমকি দিয়েছেন, তাঁকে চিহ্নিত করার দাবি জানিয়েছেন তিনি। মুদিত বলেন, “গত ২ এপ্রিল সকাল ১০টায় আমার কাছে তিন বার হোয়াট্‌সঅ্যাপ কল আসে। বলা হয়, তোর নাম আমাদের তালিকায় রয়েছে।” বিজেপি নেতা জানান, যে ব্যক্তি ফোন করেছিলেন, তাঁকে পাল্টা প্রশ্ন করে পরিচয় জানতে চান। কিন্তু ওই অজ্ঞাতপরিচয় ব্যক্তি ধমকে বলেন, “শুধু আমার কথা শোন। আর হ্যাঁ এবং না-তে উত্তর দে।”

মুদিত আরও জানান, দ্বিতীয় বার যখন ফোন আসে, তখন বলা হয়, “আতিক এবং মুখতারের মৃত্যুর জন্য তোরা এবং তোদের জেলার লোকেরা দায়ী। আমরা চ্যালেঞ্জ জানাচ্ছি, কোনও কিছু করার আগে জানিয়েই করব।” বিজেপি নেতার দাবি, তাঁকে খুন করারও হুমকি দেওয়া হয়েছে। জেলা প্রশাসন এবং রাজ্য সরকারের কাছে নিরাপত্তা চেয়ে আবেদন জানিয়েছেন মুদিত।

গত ২৮ মার্চ হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় মুখতারের। জেল সূত্রে দাবি করা হয়, রমজানের উপবাস ভঙ্গ করার পরেই মুখতারের স্বাস্থ্যের অবনতি হয়। বান্দা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ সুনীল কৌশল জানান, পেটের যন্ত্রণা নিয়ে প্রায় ১৪ ঘণ্টা হাসপাতালে ভর্তি থাকার পর সেখানেই হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে মুখতারের। যদিও মুখতারের ভাই গাজিপুরের সাংসদ আফজল আনসারি অভিযোগ তোলেন, তাঁর দাদাকে জেলের মধ্যেই বিষ প্রয়োগ করে মেরে ফেলা হয়েছে। একই অভিযোগ শোনা গিয়েছে পুত্র উমরের গলাতেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Leader UP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE