Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Farm Laws

Farm Laws: তিন কৃষি আইন প্রত্যাহারের প্রস্তাবে বুধবারই সায় দিতে পারে মন্ত্রিসভা, আসবে বিলও

বুধবারের বৈঠকে এই প্রস্তাবে সায় মিললে সংসদের আসন্ন শীতকালীন অধিবেশনে তিন কৃষি আইন প্রত্যাহারের বিলও পেশ করা হবে বলে সরকারি সূত্রের খবর।

—ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২১ ২০:২৫
Share: Save:

পূ‌র্ব ঘোষণা অনুযায়ী তিন বিতর্কিত কৃষি আইন প্রত্যাহারের পথে নরেন্দ্র মোদী সরকার। বুধবার নয়াদিল্লিতে কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে এই আইনগুলি প্রত্যাহারের প্রস্তাবে সবুজ সঙ্কেত দেওয়া হতে পারে। বুধবারের বৈঠকে এই প্রস্তাবে সায় মিললে সংসদের আসন্ন শীতকালীন অধিবেশনে তা প্রত্যাহারের বিলও পেশ করা হবে বলে সরকারি সূত্রের খবর।

বুধবার নয়াদিল্লির লোককল্যাণ মার্গে প্রধানমন্ত্রী বাসভবনে মোদীর নেতৃত্বে কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠক হওয়ার কথা। সূত্রের খবর, ওই বৈঠকে তিন আইন রদের প্রস্তাবে সায় পাওয়ার জোরালো সম্ভাবনা রয়েছে।

২৯ নভেম্বর থেকে সংসদের শীতকালীন অধিবেশন শুরু হবে। বুধবার মন্ত্রিসভার সায় পেলে ওই অধিবেশনে তিনটি আইন রদের জন্য একটি বিল আনা হতে পারে বলেও সূত্রের খবর। সূত্রের দাবি, প্রধানমন্ত্রীর দফতরের সঙ্গে আলোচনার পর ‘কৃষি আইন প্রত্যাহার বিল, ২০২১’ নামে ওই বিলের খসড়াও চূড়ান্ত করে ফেলেছে কৃষি মন্ত্রক। এর পর শীতকালীন অধিবেশনে লোকসভায় হয়তো ওই বিলটি পেশ করবেন কৃষিমন্ত্রী নরেন্দ্র সিংহ তোমর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Farm Laws Farmers Protest Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE