Advertisement
১৯ জুন ২০২৪
Lakhimpur Kheri

লখিমপুর খেরি কৃষক হত্যা মামলা: কেন্দ্রীয় মন্ত্রীর পুত্র আট সপ্তাহের জন্য জামিনে মুক্ত

সুপ্রিম কোর্ট আশিসকে ৮ সপ্তাহের জন্য জামিন দিয়েছে। এ ছাড়াও তাঁকে শর্ত দেওয়া হয়েছে যে, তিনি জামিনে থাকাকালীন উত্তরপ্রদেশ অথবা দিল্লি এবং তার আশপাশে থাকতে পারবেন না।

আশিস মিশ্রকে শর্তসাপেক্ষে জামিন সুপ্রিম কোর্টের।

আশিস মিশ্রকে শর্তসাপেক্ষে জামিন সুপ্রিম কোর্টের। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ১২:১২
Share: Save:

গাড়ির ধাক্কায় বিক্ষোভকারী কৃষকদের মৃত্যুর ঘটনায় সুপ্রিম কোর্টে জামিন পেলেন কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনির পুত্র আশিস মিশ্র। তবে তাঁকে দেওয়া হয়েছে বেশ কয়েকটি শর্ত। ২০২১ সালে উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে ঘটেছিল কৃষক মৃত্যুর ঘটনা। ওই কাণ্ডে চার কৃষককে গাড়িতে পিষে মারার অভিযোগ রয়েছে আশিসের বিরুদ্ধে।

সুপ্রিম কোর্ট আশিসকে ৮ সপ্তাহের জন্য জামিন দিয়েছে। এ ছাড়াও তাঁকে শর্ত দেওয়া হয়েছে যে, তিনি জামিনে থাকাকালীন উত্তরপ্রদেশ অথবা দিল্লি এবং তার আশপাশে থাকতে পারবেন না। তাঁকে এক সপ্তাহের মধ্যে দিল্লি ত্যাগ করতে হবে। শীর্ষ আদালত এ-ও জানিয়েছে যে, মিশ্র পরিবারের কেউ সাক্ষীদের উপর প্রভাব খাটানোর চেষ্টা করলে সেই মুহূর্তে মন্ত্রীপুত্রের জামিন খারিজ হয়ে যাবে ।

গত ২০২১ সালে ৩ কৃষি আইন বাতিলের দাবিতে উত্তাল হয়ে উঠেছিল দিল্লি এবং দিল্লি লাগোয়া উত্তরপ্রদেশ। ওই বছরের ৩ অক্টোবর উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে কৃষকদের জমায়েতে আশিসের গাড়ির ধাক্কায় প্রাণ যায় চার জনের। আশিসের বিরুদ্ধে ওঠে খুনের অভিযোগ। এর পর শীর্ষ আদালতে আত্মসমর্পণ করেন আশিস। তার আগে অবশ্য ইলাহাবাদ হাই কোর্ট নির্দেশ দিয়েছিল আশিসের জামিনের। কিন্তু শীর্ষ আদালত খারিজ করে দেয় সেই নির্দেশ। সেই সঙ্গে এক সপ্তাহের মধ্যে আত্মসমর্পণ করার নির্দেশ দেয় আশিসকে। তার আগে আদালতে আত্মসমর্পণ করেন মন্ত্রীপুত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lakhimpur Kheri Farmers Agitation Farmers Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE