Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Lakhimpur Kheri

Lakhimpur Kheri: লখিমপুর-কাণ্ডে কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস মিশ্র গ্রেফতার, ১২ ঘণ্টার জেরা শেষে

পুলিশ সূত্রে খবর, আশিসের বয়ানে একাধিক অসঙ্গতি পাওয়া গিয়েছে। পরে শনিবার রাতে পুলিশ সাংবাদিকদের জানিয়েছে, তদন্তে অসহযোগিতা করছেন আশিস।

ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২১ ২৩:১২
Share: Save:

লখিমপুর-কাণ্ডের পাঁচ দিন পর গ্রেফতার করা হল আশিস মিশ্রকে। যদিও প্রথম থেকেই বিরোধীদের তরফে আশিসকে গ্রেফতারের দাবি তোলা হয়। সব মহল থেকে গ্রেফতারির দাবি উঠতে থাকে। শনিবার এই নিয়ে জেরা করতে শুরু করে পুলিশ। তার পরেই শনিবার রাত ১১টা নাগাদ গ্রেফতার করা হয় আশিসকে। আশিসের নামে একটি এফআইআর করা হয়েছে।

লখিমপুর খেরি-কাণ্ডে গ্রেফতার করা হল কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্র মনুকে। শনিবার এই ঘটনায় দীর্ঘ ক্ষণ জেরা করা হয় আশিসকে। প্রায় ১২ ঘণ্টা চলে জিজ্ঞাসাবাদ। করা হয় ৩২টি প্রশ্ন। পুলিশ সূত্রে খবর, আশিসের বয়ানে একাধিক অসঙ্গতি পাওয়া গিয়েছে। পরে শনিবার রাতে পুলিশ সাংবাদিকদের জানিয়েছে, তদন্তে অসহযোগিতা করছেন আশিস। সে কারণেই পুলিশ গ্রেফতার করেছে তাঁকে। সূত্রের খবর, রবিবার তাঁকে আদালতে হাজির করানো হতে পারে।

লখিমপুর খেরিতে কৃষকদের জমায়েতে গাড়ি চালিয়ে চার কৃষককে হত্যা করার অভিযোগ উঠেছিল আশিসের বিরুদ্ধে। কিন্তু ঘটনার দিনই সেই অভিযোগ উড়িয়ে দিয়েছিলেন আশিসের বাবা অজয় মিশ্র। তিনি বলেছিলেন, ঘটনার সময় লখিমপুর খেরিতে ছিলেন না আশিস। যদিও পরবর্তীকালে একাধিক ভিডিয়ো প্রকাশ করে দাবি করা হয়, যে গাড়ি ঘটনাস্থলে দেখা যাচ্ছে, সেটি আশিসের। সংযুক্ত কৃষক মোর্চার তরফ থেকেও আশিসের গ্রেফতারির দাবি তোলা হয়। তার পরই শনিবার পুলিশের জিজ্ঞাসাবাদের সামনে উপস্থিত হন আশিস। সকাল থেকে রাত গড়িয়েও চলে জেরা। শেষে বয়ানে একাধিক অসঙ্গতি থাকায় ও তদন্তে সহযোগিতা না করার অভিযোগে গ্রেফতার করা হয় আশিসকে। অন্য দিকে কৃষক মোর্চার তরফ থেকে বলা হয়, লখিমপুর খেরিরা ঘটনা নিয়ে বিশেষ মিছিল করবেন প্রতিবাদী কৃষকরা। লখিমপুরেই মহাপঞ্চায়েত আয়োজন করার কথাও ঘোষণা করেন কৃষক নেতা রাকেশ টিকায়েত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lakhimpur Kheri Ashish Mishra Ajay Mishra Teni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE