Advertisement
২৭ এপ্রিল ২০২৪
journalist

Bhagwat Kishanrao Karad: অনুষ্ঠানে অজ্ঞান সাংবাদিক, নিজের হাতে শুশ্রূষা করে মন জিতলেন কেন্দ্রীয় মন্ত্রী

মন্ত্রী নিজের হাতে সাংবাদিকের নাড়ি টিপে দেখেন। ভয়ানক ভাবে তাঁর রক্তচাপ নেমে গিয়েছিল।

সাংবাদিককে সুস্থ করে তোলার চেষ্টা কেন্দ্রীয় মন্ত্রীর। ছবি সৌজন্য টুইটার।

সাংবাদিককে সুস্থ করে তোলার চেষ্টা কেন্দ্রীয় মন্ত্রীর। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জুন ২০২২ ১৬:৫২
Share: Save:

অনুষ্ঠানের মাঝে হঠাৎই জ্ঞান হারালেন এক সাংবাদিক। তাঁকে নিজে হাতে সুস্থ করে তুলে সকলের মন জয় করলেন কেন্দ্রীয় মন্ত্রী ভগবৎ কিষানরাও কারাড।

দিল্লির তাজ মানসিংহে কেন্দ্রীয় মন্ত্রীর একটি অনুষ্ঠান চলছিল। সাক্ষাৎকার দেওয়ার সময় হঠাৎই এক চিত্র সাংবাদিক অচৈতন্য হয়ে পড়েন। তৎক্ষণাৎ মন্ত্রী তাঁর সাক্ষাৎকার থামিয়ে সংবাদিককে সুস্থ করার কাজে লেগে পড়েন।

নিজে হাতে সাংবাদিকের নাড়ি টিপে দেখেন। ভয়ানক ভাবে তাঁর রক্তচাপ নেমে গিয়েছিল। আর এক মুহূর্ত দেরি না করে সাংবাদিককে সুস্থ করে তোলার জন্য তাঁর হাত-পা ডলে দেন। এ ভাবে কয়েক মিনিট মন্ত্রী নিজের হাত দিয়ে সাংবাদিকের পায়ের তলায় ঘষার পর জ্ঞান ফেরে।

৫-৭ মিনিট পর সাংবাদিক একটু সুস্থ বোধ করতেই তাঁর দেহে শর্করার মাত্রা বাড়াতে নিজে হাতে মিষ্টি খাওয়ান মন্ত্রী। ধীরে ধীরে সাংবাদিকের পালস রেটও স্বাভাবিক হয়। মন্ত্রী নিজে এক জন চিকিৎসক।

এই প্রথম নয়, এর আগেও এক ব্যক্তির জীবন বাঁচিয়েছেন মন্ত্রী। গত বছরের নভেম্বরে দিল্লি থেকে বিমানে মুম্বই যাচ্ছিলেন তিনি। বিমান যখন মাঝ-আকাশে হঠাৎই এক যাত্রী অসুস্থ হয়ে পড়েন। বিমানযাত্রীদের মধ্যে কোনও চিকিৎসক আছেন কি না তা জানতে চান বিমান কর্মীরা। খবরটি মন্ত্রীর কানে যেতেই সাহায্য করতে এগিয়ে আসেন। বিমানে থাকা আপৎকালীন চিকিৎসার জন্য রাখা ইঞ্জেকশন দিয়ে সুস্থ করে তোলেন ওই যাত্রীকে। সেই ঘটনার জন্য খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কারাডের প্রশংসা করেছিলেন।

২০১২১-এর জুলাইয়ে মোদীর মন্ত্রিপরিষদে কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী হিসেবে যোগ দেন কারাড। কারাড রাজ্যসভায় মহারাষ্ট্র থেকে বিজেপির সাংসদ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

journalist Bhagwat Karad union minister
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE