Advertisement
২০ এপ্রিল ২০২৪
Jyotiraditya Scindia

বিমানের টিকিটের দাম ৬১ শতাংশ পর্যন্ত কমিয়েছে কেন্দ্র! দাবি করলেন মন্ত্রী জ্যোতিরাদিত্য

গত সপ্তাহে ওড়িশায় ট্রেন দুর্ঘটনায় পরে আরও বাড়ে বিমানের টিকিটের ভাড়া। এই অবস্থায় সোমবার বিমান পরিষেবা সংস্থাগুলিকে টিকিটের দাম না বাড়ানোর বার্তা দিয়েছিল কেন্দ্র।

Union Minister for Civil Aviation Jyotiraditya Scindia says, air fares down up To 61 percent after centre’s move

কেন্দ্রীয় হস্তক্ষেপে বিমানের টিকিটের দাম কমেছে বলে জানালেন মন্ত্রী জ্যোতিরাদিত্য। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ১৭:৪৭
Share: Save:

কেন্দ্রের তরফে বার্তা দেওয়া হয়েছিল আগেই। এ বার কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য শিন্ডের হস্তক্ষেপে বিমানের ভাড়া ১৪ থেকে ৬১ শতাংশ পর্যন্ত কমল। জ্যোতিরাদিত্য এই ঘোষণা করে বললেন, ‘‘আমি আনন্দিত যে দিল্লির সঙ্গে শ্রীনগর, লেহ্, পুণে এবং মুম্বইয়ের সংযোগকারী ফ্লাইটের ভাড়া কমানো হয়েছে।’’ অন্য রুটগুলিতেও ভাড়া কমানো হচ্ছে বলে জানান তিনি।

বিমান চলাচল নিয়ামক সংস্থা ডিজিসিএ (ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন)-এর সুপারিশ মেনেই এই পদক্ষেপ বলে জানান মন্ত্রী জ্যোতিরাদিত্য। মে মাসের গোড়ায় গো-ফার্স্টের পরিষেবা বন্ধ হয়েছিল। গত সপ্তাহে ওড়িশায় ট্রেন দুর্ঘটনায় পরে আরও বাড়ে বিমানের টিকিটের ভাড়া। এই অবস্থায় সোমবার বিমান পরিষেবা সংস্থাগুলিকে টিকিটের দাম যাতে মানুষের আয়ত্তের মধ্যে থাকে, তার জন্য সক্রিয় হতে বলেছিল কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক।

বস্তুত, বালেশ্বরে করমণ্ডল এক্সপ্রেসে দুর্ঘটনার পরেই ডিজিসিএ বিমান সংস্থাগুলিকে টিকিটের দামে রাশ টানতে বলেছিল। কিন্তু তাতে ফল মেলেনি বলে অভিযোগ। চলতি সপ্তাহে, কলকাতা থেকে চেন্নাই যাওয়ার ভাড়া দাঁড়ায় ৫০,০০০ টাকা। যা কিনা স্বাভাবিকের থেকে প্রায় পাঁচ গুণ। একই অবস্থা বেঙ্গালুরুর বিমানের ভাড়ার ক্ষেত্রেও। যদিও সংস্থাগুলির দাবি ছিল, কেন্দ্রের স্থির করে দেওয়া নিয়ম মেনেই ভাড়া স্থির করছে তারা। কিন্তু এ নিয়ে মোদী সরকারকে তোপ দেগেছিলেন বিরোধীরা। এ বার মন্ত্রীর হস্তক্ষেপে কমতে চলেছে ভাড়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE