Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Central minister

দয়া করে মাতালের সঙ্গে মেয়ের বিয়ে দেবেন না! কাতর আর্জি মোদী সরকারের পুত্রহারা মন্ত্রীর

কেন্দ্রীয় মন্ত্রী কৌশল কিশোর বলেন, “প্রয়োজনে রিকশাচালক কিংবা মুটেমজুরের সঙ্গে বিয়ে দিন, কিন্তু উচ্চপদস্থ সরকারি চাকুরে যদি মাতাল হয়, তবে তাঁর সঙ্গে মেয়ের বিয়ে দেবেন না।”

কেন্দ্রীয় মন্ত্রী কৌশল কিশোর।

কেন্দ্রীয় মন্ত্রী কৌশল কিশোর। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২ ১৩:৩২
Share: Save:

আর যাই করে থাকুন না কেন, ভুলেও মাতাল ছেলের সঙ্গে বিয়ে দেবেন না মেয়ের। এমনই পরামর্শ দিচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রী কৌশল কিশোর। এ প্রসঙ্গে নিজের অকালপ্রয়াত পুত্রের কথাও জানিয়েছেন তিনি। মন্ত্রী নিজেই জানিয়েছেন তাঁর পুত্র বন্ধুদের সঙ্গে মদ খেয়ে খেয়ে মারা গিয়েছেন। তাই সকলের উদ্দেশে তাঁর আর্জি, কেউ মদ খাবেন না।

শনিবার উত্তরপ্রদেশের লাম্ভুয়া বিধানসভা কেন্দ্রের নেশামুক্তি সংক্রান্ত আলোচনা সভায় যোগ দিয়েছিলেন কেন্দ্রের আবাসন ও নগরোন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী কৌশল। সেখানেই তিনি উপস্থিত সকলের উদ্দেশে বলেন, “প্রয়োজনে রিকশাচালক কিংবা মুটেমজুরের সঙ্গে বিয়ে দিন, কিন্তু উচ্চপদস্থ সরকারি চাকুরে যদি মাতাল হয়, তবে তাঁর সঙ্গে মেয়ের বিয়ে দেবেন না।” এই প্রেক্ষিতেই নিজের ছেলের প্রসঙ্গ টেনে আনেন তিনি। কৌশলের পুত্র আকাশ ২০১৯ সালের অক্টোবর মাসে মারা যান। তার কিছু বছর আগেই ছেলের বিয়ে দিয়েছিলেন মন্ত্রী। কৌশল-পুত্র যখন মারা যান, তখন তাঁর ছেলের বয়স মাত্র দুই।

কৌশল এই প্রসঙ্গে বলেন, ‘‘আমার ছেলের নিয়মিত মদ খাওয়ার অভ্যাস ছিল। প্রায়ই ও বন্ধুদের সঙ্গে মদ্যপান করত। বিয়ে দেওয়ার পরেও ও মদ ছাড়েনি। ওর প্রয়াণে আমার পুত্রবধূকে অকালে বিধবা হতে হল।”

মদ যে শরীরের কত ক্ষতি করে, সে কথা বোঝাতে গিয়ে মন্ত্রী জানান, তাঁর স্বাস্থ্যবান ছেলেকে তিনি এবং তাঁর বিধায়ক স্ত্রী হাজার চেষ্টা সত্ত্বেও বাঁচাতে পারেননি। প্রতি বছর দেশে লক্ষাধিক মানুষ শুধু মদ খেয়ে মারা যান। এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, “স্বাধীনতা সংগ্রামে লড়াই করে ৭ লক্ষ মানুষ প্রাণ হারিয়েছিলেন। কিন্তু দেশে প্রতি বছর ২০ লক্ষ মানুষ শুধু মদ খেয়‌েই মারা যাচ্ছেন।” যাঁরা মদ খাচ্ছেন, তাঁদের অবিলম্বে মদ খাওয়া ছেড়ে, সমাজের মূলস্রোতে মেশার আহ্বান জানিয়েছেন মন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Central minister Alcohol Alcoholic harmful
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE