Advertisement
১৬ জুন ২০২৪
Lalan Sheikh

লালনের সিল করা বাড়ি থেকে টাকা, গয়না চুরির অভিযোগ, ঘটনাস্থলে গেল ফরেন্সিক দল

সিবিআই হেফাজতে মৃত বগটুইকাণ্ডের অন্যতম অভিযুক্ত লালন শেখের বাড়িতে গেল ফরেন্সিক দল। রবিবার বগটুই গ্রামে লালনের বাড়িতে যায় একটি দল। সংগ্রহ করা হয় নমুনা।

লালন শেখের বাড়িতে ফরেন্সিক দল।

লালন শেখের বাড়িতে ফরেন্সিক দল। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রামপুরহাট শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২ ১১:৪১
Share: Save:

সিবিআই হেফাজতে মৃত বগটুইকাণ্ডের অন্যতম অভিযুক্ত লালন শেখের বাড়িতে গেল ফরেন্সিক দল। রবিবার বগটুই গ্রামে লালনের বাড়িতে যায় একটি দল। ওই বাড়িটি এক সময় সিল করে দিয়েছিল সিবিআই। লালনের মৃত্যুর পর সেই বাড়ি খুলে দেওয়া হয়। এর পরই বাড়ি থেকে নগদ টাকা, গয়না চুরির অভিযোগ করেন মৃত লালনের স্ত্রী রেশমা।

রবিবার সকালে ফরেন্সিক বিভাগের ৪ সদস্যের একটি দল পৌঁছয় বগটুই গ্রামে লালনের বাড়িতে। বাড়িতে ঢুকে বিভিন্ন জায়গা থেকে নমুনা সংগ্রহ করেন তাঁরা। গত ২১ মার্চ বগটুই মোড়ে খুন হয়েছিলেন তৃণমূল রামপুরহাটের বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখ। সেই রাতেই বগটুই গ্রামের কয়েকটি বাড়িতে আগুন দেওয়ার অভিযোগ উঠে ভাদু-ঘনিষ্ঠদের বিরুদ্ধে। সেই কাণ্ডে জড়িত থাকার অভিযোগে ভাদু ঘনিষ্ঠ লালনকে গ্রেফতার করেছিল সিবিআই। তাঁকে নিজেদের হেফাজতে নিয়েছিল ওই তদন্তকারী সংস্থা। এর পর গত ১২ ডিসেম্বর লালনকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় রামপুরহাটে সিবিআইয়ের অস্থায়ী শিবিরের শৌচাগারে।

বগটুই গ্রামে অগ্নিকাণ্ডের পর থেকে সিবিআই সিল করে দিয়েছিল লালনের বাড়ি। গত ১২ ডিসেম্বর লালনের মৃত্যুর পর দিন সেই বাড়ির সিল খুলে দেয় সিবিাইয়ের তদন্তকারী আধিকারিকরা। লালনের স্ত্রীর অভিযোগ, ভাঙচুর করা হয়েছে তাঁর বাড়ি। এর পাশাপাশি, রেশমা অভিযোগ করেন, তাঁর বাড়ি থেকে চুরি হয়েছে নগদ ৫০ হাজার টাকা এবং গয়নাও। তা নিয়ে রামপুরহাট আদালতে মামলা দায়ের করেন রেশমা। সেই মামলার তদন্তেই রবিবার লালনের বাড়িতে যান ফরেন্সিক বিভাগের সদস্যরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE