Advertisement
০৭ মে ২০২৪
COVID19

করোনায় বাড়ছে আতঙ্ক! বিদেশফেরত যাত্রীদের কোভিড পরীক্ষা বাধ্যতামূলক করল উত্তরপ্রদেশ

কয়েক দিন ধরেই দেশে কোভিড আক্রান্তের সংখ্যার বাড়বাড়ন্তে রাজ্যগুলিও সতর্কতামূলক পদক্ষেপ শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন আক্রান্ত হয়েছেন ৬,১৫৫ জন।

covid test in UP

কোভিড সংক্রমণ নিয়ে আরও সতর্ক উত্তরপ্রদেশ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ১৭:০৫
Share: Save:

দেশে করোনার সংক্রমণ বৃদ্ধি পেতে থাকায় এ বার বিদেশ থেকে আসা যাত্রীদের কোভিড পরীক্ষা বাধ্যতামূলক করল উত্তরপ্রদেশ সরকার। এ প্রসঙ্গে একটি নির্দেশিকাও জারি করা হয়েছে। রাজ্যে কোভিড সংক্রমণের সংখ্যা ১৯২। সংক্রমণ যাতে দ্রুত গতিতে ছড়িয়ে না পড়ে তাই বিদেশফেরত যাত্রীদের কোভিড পরীক্ষা বাধ্যতামূলক করার পথে হাঁটল যোগী সরকার।

ইতিমধ্যেই লখনউ, বারাণসী, গাজিয়াবাদ, আমরোহা, লখিমপুর খেরি, মুরাদাবাদ, সাহারানপুর এবং অমেঠীতে সংক্রমণ ছড়িয়েছে। সংক্রমণ বৃদ্ধি পেতে থাকায় জেলা প্রশাসনকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি পরিস্থিতি অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ করতে বলা হয়েছে।

কয়েক দিন ধরেই দেশে কোভিড আক্রান্তের সংখ্যার বাড়বাড়ন্তে রাজ্যগুলিও সতর্কতামূলক পদক্ষেপ শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন আক্রান্ত হয়েছেন ৬,১৫৫ জন। সংক্রমণের হার ৫.৬৩ শতাংশ। শুক্রবারই দেশের কোভিড পরিস্থিতি নিয়ে রাজ্যগুলির স্বাস্থ্যমন্ত্রীদের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠকে বসেছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবিয়। তিনি রাজ্যগুলিকে নির্দেশ দিয়েছেন কোভিড হটস্পটগুলিকে দ্রুত চিহ্নিত করে ব্যবস্থা নিতে হবে। তা ছাড়া কোভিড পরীক্ষা, টিকাকরণের উপর জোর দিতে বলেছেন তিনি।

এ ছাড়াও, আগামী ১০ এবং ১১ এপ্রিল সমস্ত হাসপাতালে মক ড্রিল (মহড়া) করার নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। আগামী ৮ এবং ৯ এপ্রিল জনস্বাস্থ্য আধিকারিক এবং জেলা প্রশাসনের সঙ্গে করোনা পরিস্থিতি পর্যালোচনা করতে নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID19 Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE