Advertisement
২৩ জুন ২০২৪
cheating

Cheating: চাকরির পরীক্ষায় নকল করতে পরচুলার ভিতরে ফোন! ধৃত যুবক

পুলিশ সূত্রে খবর, পরীক্ষাকেন্দ্রে ঢোকার আগে পরীক্ষার্থীদের তল্লাশি চালানো হচ্ছিল। সেই সময়ই এক পরীক্ষার্থীকে দেখে পরীক্ষকদের সন্দেহ হয়।

পরীক্ষায় নকল করতে গিয়ে ধৃত সেই যুবক।

পরীক্ষায় নকল করতে গিয়ে ধৃত সেই যুবক।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২১ ১৬:৫৪
Share: Save:

চপ্পলের ভিতর ব্লুটুথ লাগিয়ে নকল কিংবা মাস্কের ভিতরে ছোট ফোন নিয়ে পরীক্ষায় নকল করার বিষয় তো শুনেছেন। কিন্তু সে সব পন্থা এখন পুরনো হয়ে গিয়েছে। নকল করতে এ বার আরও অভিনব উপায় বার করলেন এক পরীক্ষার্থী।

এ বার ঘটনাস্থল রাজস্থান নয়, উত্তরপ্রদেশ। সম্প্রতি রাজ্য পুলিশের সাব-ইনস্পেক্টরের পরীক্ষা হয়েছে। সেই পরীক্ষায় অভিনব উপায়ে নকল করতে গিয়ে ধরা পড়লেন এক পরীক্ষার্থী। পুলিশ সূত্রে খবর, পরীক্ষাকেন্দ্রে ঢোকার আগে পরীক্ষার্থীদের তল্লাশি চালানো হচ্ছিল। সেই সময়ই এক পরীক্ষার্থীকে দেখে পরীক্ষকদের সন্দেহ হয়। ভাল করে তাঁর তল্লাশিও চালানো হয়। কিন্তু কোথাও কোনও সন্দেহজনক কিছু খুঁজে পাননি পরীক্ষকরা।

কিন্তু সন্দেহ একটা থেকেই গিয়েছিল। যুবকের কান ভাল করে পরীক্ষা করতেই চমকে ওঠেন পরীক্ষকরা। কানের ভিতরে ক্ষুদ্র ইয়ারফোন ঢোকানো ছিল যাতে কারও নজরে না আসে। এর পরই মেটাল ডিটেক্টর নিয়ে এসে যুবককে ভাল ভাবে তল্লাশি করা হয়। মাথার উপরে মেটাল ডিটেক্টর ধরতেই সেটি আওয়াজ দিচ্ছিল।

চমকের এখানেই শেষ নয়। মাথায় ধাতব জিনিস কী ভাবে কেই লুকোতে পারে তা ভেবে অস্থির হয়ে পড়েছিলেন পরীক্ষকরা। শেষে ভাল করে পরীক্ষা করতেই দেখা যায় ওই যুবক পরচুলা পরে রয়েছেন। আর সেই পরচুলা টেনে তুলতেই তার ভিতর থেকে ফোন বেরিয়ে আসে। পরীক্ষায় নকলের সেই ভিডিয়ো প্রকাশ্যে এসেছে।

গত সেপ্টেম্বরেই রাজস্থানে স্কুল শিক্ষকের পরীক্ষার সময় চপ্পলের ভিতর ব্লুটুথ লাগিয়ে নকল করতে গিয়ে ধরা পড়েছিলেন পাঁচ জন। বিহারেও পুলিশের পরীক্ষা দেওয়ার সময় মাস্কের ভিতরে ফোন লাগিয়ে নকল করতে গিয়ে এক পরীক্ষার্থী ধরা পড়েন। এ সব কিছুকে যেন ছাপিয়ে গিয়েছে উত্তরপ্রদেশের যুবকের নকল করার পদ্ধতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cheating Examination Uttar Pradesh Sub Inspector
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE