Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Threat Mail

মুম্বইয়ের আমেরিকার দূতাবাস উড়িয়ে দেওয়া হবে, কর্মীদের খুনের হুমকি! ‘উড়ো’ মেল ঘিরে শোরগোল

শুক্রবার ভোর চারটে নাগাদ আমেরিকার দূতাবাসে হুমকি মেলটি পাঠানো হয়েছিল। মেলটি যিনি পাঠিয়েছেন, তিনি নিজেকে আমেরিকার বাসিন্দা বলে পরিচয় দিয়েছেন। আরও জানিয়েছেন, তিনি সে দেশ থেকে ‘পলাতক’।

US Consulate in Mumbai gets Threat Mail

প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:৫৭
Share: Save:

মুম্বইয়ের আমেরিকার দূতাবাস উড়িয়ে দেওয়া হবে, এমনই দাবি করে হুমকি মেল পাঠানো হয়েছে। শুধু তা-ই নয়, দূতাবাসে কর্মরত সমস্ত আমেরিকানকে হত্যা করা হবে বলেও মেলে জানানো হয়েছে। মেলটি পাওয়ার পরেই শোরগোল পড়ে গিয়েছে দূতাবাসে। খবর দেওয়া হয় পুলিশকে।

পুলিশ সূত্রে খবর, ৯ ফেব্রুয়ারি অর্থাৎ গত শুক্রবার ভোর চারটে নাগাদ আমেরিকার দূতাবাসে হুমকি মেলটি পাঠানো হয়েছিল। মেলটি যিনি পাঠিয়েছেন, তিনি নিজেকে আমেরিকার বাসিন্দা বলে পরিচয় দিয়েছেন। আরও জানিয়েছেন, তিনি আমেরিকার বাসিন্দা হলেও সে দেশ থেকে ‘পলাতক’।

কী কারণে আমেরিকা থেকে পালিয়ে এসেছেন, তা মেলে স্পষ্ট করেননি ওই ব্যক্তি। তবে তাঁর মনে যে রাগ আছে, তা বুঝিয়েছেন তিনি। মেলে বলা হয়েছে, মুম্বইয়ের আমেরিকার দূতাবাস ধ্বংস হবে। পাশাপাশি, সেখানে কর্মরত সমস্ত আমেরিকানকে খুনের ‘হুমকি’ দেওয়া হয়েছে।

পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত করা হচ্ছে। তবে কে এই ‘হুমকি’ মেল পাঠিয়েছেন, তা এখনও জানা যায়নি। যে মেল আইডি থেকে সেটি পাঠানো হয়েছে, সেটি খতিয়ে দেখা হচ্ছে। তবে পুলিশের প্রাথমিক অনুমান, কোনও ব্যক্তি ‘ভুয়ো’ মেল পাঠিয়েছেন। ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে।

উল্লেখ্য, ডিসেম্বর মাসেই মুম্বইয়ের ১১টি জায়গা বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে— এমন ‘হুমকি’ মেলকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায়। তালিকায় ছিল, রি‌জ়ার্ভ ব্যাঙ্কের মুম্বই শাখা-সহ একাধিক ব্যাঙ্ক। যদিও পুলিশ তল্লাশি চালিয়ে বিস্ফোরকের হদিস পায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

threat Mumbai police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE