Advertisement
২০ এপ্রিল ২০২৪
Model Code of Conduct

নির্বাচনী বিধিভঙ্গ মামলায় ৫০০ টাকা জরিমানা হল উত্তরপ্রদেশের স্বাস্থ্যমন্ত্রীর!

শনিবার সুলতানপুরের আদালতে উপস্থিত হয়েছিলেন উত্তরপ্রদেশের স্বাস্থ্যমন্ত্রী। বিচারক সাইমা সিদ্দিকি আলমের নির্দেশ, ৫০০ টাকা জরিমানা দিতে হবে মন্ত্রীকে।

প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
সুলতানপুর শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ১০:৫৬
Share: Save:

২০১৭ সালের ভোটে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগে জড়িয়েছিলেন উত্তরপ্রদেশের স্বাস্থ্যমন্ত্রী ময়াঙ্কেশ্বর শরণ সিংহ। শনিবার ওই মামলায় তাঁকে ৫০০ টাকা জরিমানা করে নিষ্কৃতি দিল সুলতানপুরের আদালত। এর ফলে হাই কোর্টের নির্দেশে মন্ত্রীর বিরুদ্ধে এই মামলাও বন্ধ হল।

শনিবার সুলতানপুরের আদালতে উপস্থিত হয়েছিলেন উত্তরপ্রদেশের স্বাস্থ্যমন্ত্রী। বিচারক সাইমা সিদ্দিকি আলমের নির্দেশ, ৫০০ টাকা জরিমানা দিতে হবে মন্ত্রীকে। আগেই এ নিয়ে একটি আবেদন করে রেখেছিলেন মন্ত্রী। তাঁর আবেদন গ্রাহ্য করে এই মামলা বন্ধের নির্দেশ দেন বিচারক।

মন্ত্রীর আইনজীবী আদালতে জানান, এই মামলাটি ২০১৭ সালের বিধানসভা ভোটের সময়ের। অমেঠিতে একটি সভা করছিলেন মন্ত্রী। তাঁর মক্কেল-সহ প্রায় ১৫০ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে নির্বাচনী আদর্শ বিধিভঙ্গের অভিযোগ ওঠে। এর পর ২০১৯ সালে এই মামলায় মন্ত্রীকে তলব করা হয় আদালতে। তাঁর বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়।

এর পরে হাই কোর্টে পাল্টা মামলা করেন মন্ত্রী। অন্য দিকে, মন্ত্রী জানিয়েছেন, জরিমানা জমা দেওয়ার পর হাই কোর্ট সংশ্লিষ্ট আদালতকে এই মামলা শেষ করার নির্দেশ দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Model Code of Conduct Uttar Pradesh Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE