Advertisement
১৫ জুন ২০২৪
Uttar Pradesh

৯৯,৯৯,৯৪,৯৫,৯৯৯ টাকা ঢুকেছে অ্যাকাউন্টে! দেখে হতবাক কৃষক, ব্যাঙ্কে যেতেই ভেদ হল ‘অর্থরহস্য’

উত্তরপ্রদেশের ভাদোহি জেলার ওই কৃষকের নাম ভানু প্রকাশ। দিন কয়েক আগেই ব্যাঙ্ক অ্যাকাউন্টে কত অর্থরাশি জমা রয়েছে, তা দেখছিলেন তিনি। তখনই তিনি হতভম্ব হয়ে যান।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৪ ১৩:০৭
Share: Save:

উত্তরপ্রদেশের কৃষকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৯,৯০০ কোটি টাকা! অ্যাকাউন্টে হাজার হাজার কোটি টাকা ঢুকেছে দেখে নিজের চোখকে বিশ্বাস করতে পারেননি ওই কৃষক। সঙ্গে সঙ্গে ব্যাঙ্ক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন তিনি। তখনই ভেদ হয় ‘অর্থরহস্য’।

উত্তরপ্রদেশের ভাদোহি জেলার ওই কৃষকের নাম ভানু প্রকাশ। দিন কয়েক আগেই ব্যাঙ্ক অ্যাকাউন্টে কত অর্থরাশি জমা রয়েছে, তা দেখছিলেন তিনি। তখনই তিনি হতভম্ব হয়ে যান। তিনি দেখেন, তাঁর অ্যাকাউন্টে ৯৯,৯৯,৯৪,৯৫,৯৯৯ টাকা অর্থাৎ, ৯৯০০ কোটিরও বেশি টাকা ঢুকেছে। এর পরেই ভয় পেয়ে ব্যাঙ্কের সঙ্গে যোগাযোগ করেন তিনি।

পুরো বিষয়টি খতিয়ে দেখে ব্যাঙ্ক জানায় যে, ভানু প্রকাশের অ্যাকাউন্টটি একটি কিসান ক্রেডিট কার্ড (কেসিসি)-এর ঋণ অ্যাকাউন্ট এবং সফ্‌টঅয়্যার সংক্রান্ত ত্রুটির কারণেই ওই টাকা তাঁর অ্যাকাউন্টে রয়েছে বলে দেখাচ্ছে। আদতে ওই টাকা তাঁর অ্যাকাউন্টে নেই।

পুরো ঘটনা প্রসঙ্গে ওই ব্যাঙ্কের ম্যানেজার রোহিত গৌতম বলেন, ‘‘সফ্‌টঅয়্যার জনিত ত্রুটির কারণে এমনটা হয়েছে। ভুল সংশোধন করার জন্য অবিলম্বে পদক্ষেপ করা হয়েছিল। আপাতত অ্যাকাউন্টটির উপর নজর রাখা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh News Farmer Bank Account
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE