Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

বিল দেখে বাজ পড়ল মাথায়, এক মাসের বিদ্যুৎ বিল ২৩ কোটি ৬৭ লক্ষ টাকা!

সংবাদ সংস্থা
২৪ জানুয়ারি ২০১৯ ১৪:১৮
গ্রাফিক: তিয়াসা দাস

গ্রাফিক: তিয়াসা দাস

বিদ্যুতের বিল দেখে রীতিমতো মাথায় বাজ পড়ল উত্তরপ্রদেশের এক ব্যক্তির। অবশ্য ঘটনাটি বাজ পড়ার মতোই। কারণ এক মাসের জন্য তাঁকে যে ইলেকট্রিক বিল পাঠানো হয়েছে, তাতে বলা হয়েছে যে সারা মাসের বিদ্যুৎ খরচা বাবদ প্রায় ২৩ কোটি টাকারও বেশি জমা দিতে হবে তাঁকে!

সম্প্রতি এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশে কনৌজে। ইলেকট্রিক বিল অনুযায়ী সারা মাসে মাত্র ১৭৮ ইউনিট বিদ্যুৎ পুড়েছে ওই ব্যক্তির। আব্দুল বাসিদ নামের সেই ব্যক্তি এই বিপুল পরিমাণ বিলের ধাক্কায় রীতিমতো নাজেহাল হয়ে পড়েছেন। তিনি বুঝে উঠতে পারছেন না এটি শুধু তার পরিবারের ইলেকট্রিক খরচার বিল না কি গোটা উত্তর প্রদেশ রাজ্যের ইলেকট্রিক বিল!

সমস্যা সমাধান করতে বিভিন্ন দপ্তরে সব রকম কর্তৃপক্ষের কাছে হত্যে দেওয়া হয়ে গেছে আব্দুলের। কিন্তু সুরাহা মেলেনি। অগত্যা ক্ষোভের সঙ্গেই তিনি জানিয়েছেন যে তার সারা জীবনের সমস্ত উপার্জন দিয়ে দিলেও এ বিপুল পরিমাণ বিদ্যুতের বিল কিছুতেই মেটাতে পারবেন না তিনি।

Advertisement

আরও পড়ুন: গাড়ির ইঞ্জিনে আটকে হনুমান! তারপর...

যদিও ভুল স্বীকার করা হয়েছে বিদ্যুৎ পরিষেবা দফতরের তরফ থেকে। অভ্যন্তরীণ কোনও ত্রুটির জন্যই এরকম অদ্ভুত একটি বিল আব্দুলের কাছে গিয়েছে বলে জানিয়েছেন তারা। খুব শীঘ্রই এই ভুল সংশোধন করে নতুন বিল আব্দুল এর কাছে পাঠানো হবে বলেও আশ্বাস দিয়েছে বিদ্যুৎ দফতর।

আরও পড়ুন: ‘মহিলাদেরও অধম’, পিনারাইয়ের উদ্দেশে কংগ্রেস সভাপতির মন্তব্যে বিতর্ক

আরও পড়ুন

Advertisement