Advertisement
২৪ জুলাই ২০২৪
Vande Bharat Express

ছাগলদের পিষে মেরেছে, প্রতিশোধ নিতে বন্দে ভারতে পাথর ছুড়ে কাচ ভাঙলেন, ধৃত তিন অভিযুক্ত

মঙ্গলবার সকালে অযোধ্যা ক্যান্টনমেন্ট জংশন থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে সোহাওয়াল রেল স্টেশন দিয়ে যাওয়ার সময় বন্দে ভারতকে লক্ষ্য করে পাথর ছুড়তে থাকেন বলে মুন্নুদের বিরুদ্ধে অভিযোগ।

Representational Image of Vande Bharat Express

বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ১৮:৪৮
Share: Save:

ছাগল চরিয়ে রুজিরোজগার। সেই ছাগলদের ছ’টিকে পিষে মেরে ফেলেছে বন্দে ভারত। প্রতিশোধ নিতে ওই এক্সপ্রেস ট্রেনে পাথর ছুড়ে মারলেন উত্তরপ্রদেশের অযোধ্যার তিন বাসিন্দা। তাতে ‘সেমিহাইস্পিড’ ট্রেনটির চারটি কোচের জানলার কাচ ভেঙেছে। মঙ্গলবার এই অভিযোগে ওই তিন জনকে গ্রেফতার করা হয়েছে।

অযোধ্যার এসএসপি রাজকরণ নায়ার বলেন, ‘‘৯ জুলাই বন্দে ভারত ট্রেনের চাকায় নীচে পড়েছিল মুন্নু পাসোয়ানের ছ’টি ছাগল। সেই রাগেই ট্রেনে পাথর ছুড়েছেন মুন্নু এবং তাঁর দুই ছেলে অজয় ও বিজয়। মঙ্গলবার তাঁদেরকে গ্রেফতার করা হয়েছে।’’

Image of broken glass in Vande Bharat Express

পাথর ছোড়ায় বন্দে ভারত এক্সপ্রেসের জানলার কাচে চিড় ধরেছে। ছবি: সংগৃহীত।

পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার সকাল পৌনে ৯টা নাগাদ অযোধ্যা ক্যান্টনমেন্ট জংশন থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে সোহাওয়াল রেল স্টেশন দিয়ে যাওয়ার সময় বন্দে ভারতকে লক্ষ্য করে পাথর ছুড়তে থাকেন বলে মুন্নু এবং তাঁর দু’ছেলের বিরুদ্ধে অভিযোগ। এর জেরে ট্রেনটির চারটি জানলার কাচে চিড় ধরেছে বলে দাবি। অযোধ্যার এসএসপি বলেন, ‘‘প্রাথমিক তদন্তে মুন্নুদের বিরুদ্ধে পাথর ছোড়ার প্রমাণ মিলেছে। সোমবার রেললাইনের কাছে তাঁর ছাগলগুলি চরছিল। তাদের মধ্যে ছ’টি ছাগলে ট্রেনে কাটা পড়ে। তার প্রতিশোধ নিতেই বন্দে ভারত ট্রেনে পাথর ছুড়েছেন মুন্নুরা। অভিযুক্তদের জেরা করা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE