Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Viral Video

অসমে পাইপলাইন ফেটে আকাশ ছুঁল জলের ধারা! জলের তোড়ে ভাসল গাড়ি-বাড়ি, প্রকাশ্যে ভিডিয়ো

স্থানীয় সূত্রে খবর, পাইপলাইন ফাটার ঘটনায় প্রায় ৬০০ জন ক্ষতির মুখে পড়েছেন। আহতদের ইতিমধ্যেই গুয়াহাটি মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

Video of Guwahati Pipeline burst that causes massive water flow

প্রশাসনের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগ এনে সরব হয়েছেন স্থানীয় বাসিন্দারা। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
গুয়াহাটি শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ১২:৪৮
Share: Save:

অসমের গুয়াহাটিতে পুরসভার জল সরবরাহের পাইপ ফেটে বিপত্তি। বৃহস্পতিবার গুয়াহাটির খারঘুলি এলাকায় ঘটনাটি ঘটেছে। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, এই ঘটনায় এক মহিলার মৃত্যু হয়েছে। বেশ কয়েক জন আহতও হয়েছেন। পাইপলাইন ফাটার পরে এলাকা জুড়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। বিঘ্নিত হয়েছে জল সরবরাহ পরিষেবা। প্রশাসনের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগ এনে সরব হয়েছেন স্থানীয় বাসিন্দারা।

পুরো ঘটনাটির ভিডিয়ো ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োতে দেখা গিয়েছে, পাইপলাইন ফেটে বেরিয়ে আসছে আকাশছোঁয়া জলধারা। সারা চত্বর জলের তলায় ডুবে গিয়েছে। জলের তোড়ে ভেসে যাচ্ছে বেশ কয়েকটি গাড়ি। পাইপ লাইন ফেটে যাওয়ায় এলাকায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বেশ কয়েকটি বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, পাইপলাইন ফাটার ঘটনায় প্রায় ৬০০ জন ক্ষতির মুখে পড়েছেন। আহতদের ইতিমধ্যেই গুয়াহাটি মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এই ঘটনার পর থেকে ক্ষোভে ফুঁসছেন খারঘুলি এলাকার স্থানীয় বাসিন্দারা।

গুয়াহাটি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সুপারিনটেনডেন্ট অভিত শর্মা সংবাদ সংস্থা এএনআইকে বলেছেন, ‘‘এই ঘটনায় সুমিত্রা দাস রাভা নামে এক মহিলাকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। এখনও পর্যন্ত মোট আট জন আহত হয়েছেন। তাঁদের মধ্যে তিন জন নাবালক।’’

ফেটে যাওয়া পাইপলাইনটির রক্ষণাবেক্ষণের দায়িত্বে ছিল ‘গ্যামন জাইকা’ নামের এক বেসরকারি সংস্থা। তাদের তরফে কোনও গাফিলতি ছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে প্রশাসন সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Video Water Pipeline Burst Assam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE