Advertisement
২৬ সেপ্টেম্বর ২০২২
Odisha

Odisha: সেতু হয়নি, নদীতে বুকসমান জল ভেঙে মরদেহ নিয়ে যাচ্ছেন ওঁরা!

মঙ্গলবার ওই ব্লকের বেহরাগুড়া গ্রামে সান্তা রানা নামে এক ব্যক্তির মৃত্যু হয়। দীর্ঘ দিন ধরে পক্ষাঘাতগ্রস্ত অবস্থায় থাকার পর মৃত্যু হয় তাঁর।

বুকসমান জলে নিয়ে যাওয়া হচ্ছে মরদেহ।

বুকসমান জলে নিয়ে যাওয়া হচ্ছে মরদেহ।

সংবাদ সংস্থা
ভুবনেশ্বর শেষ আপডেট: ১২ অগস্ট ২০২২ ১৩:৪০
Share: Save:

নদীর উপর সেতু না থাকায় বর্ষায় ফুলেফেঁপে ওঠা নদীর বুকসমান জল ভেঙে শ্মশানে নিয়ে যেতে হল মরদেহ। ভয়ানক এই দৃশ্য ধরা পড়েছে ওড়িশার কালাহান্ডি জেলার গোলামুন্ডা ব্লকে।

মঙ্গলবার ওই ব্লকের বেহরাগুড়া গ্রামে সান্তা রানা নামে এক ব্যক্তির মৃত্যু হয়। দীর্ঘ দিন ধরে পক্ষাঘাতগ্রস্ত অবস্থায় থাকার পর মৃত্যু হয় তাঁর। সান্তা রানার সৎকার নিয়ে মহা সমস্যায় পড়লেন তাঁর আত্মীয়রা। গ্রামে জল থইথই করছে। শ্মশানে দেহ নিয়ে যেতে গেলেও নদীর জল ভেঙে যেতে হবে।

অন্য সময় হাঁটু সমান জল থাকে যে নদীতে, গত কয়েক দিনের বৃষ্টিতে সেই নদীতে এখন বুকসমান জল। তাই সৎকার করতে বুকসমান জলেই নেমে পড়লেন সান্তার আত্মীয়রা। বৃষ্টিতে যাতে দেহ ভিজে না যায়, তাই কলাপাতা দিয়ে সান্তার দেহ ঢেকে দিয়েছিলেন তাঁরা। নদীর জল ভেঙে দেহ নিয়ে যাওয়ার সেই দৃশ্য ভাইরাল হয়েছে।

গ্রামবাসীদের অভিযোগ, বার বার আবেদন করার পরেও সেতু বানানোর জন্য কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। বছরভরই নদীর জল ভেঙে ওপারে যেতে হয়। পরিস্থিতি সবচেয়ে খারাপ হয় বর্ষাকালে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.