Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

দেখে নিন ২০১৯-এ সব থেকে বেশি অর্ডার হল কোনও খাবারগুলি

সংবাদ সংস্থা
মুম্বই ২৪ ডিসেম্বর ২০১৯ ১৫:৩৩
চিকেন বিরিয়ানি। ছবি: শাটারস্টক থেকে নেওয়া।

চিকেন বিরিয়ানি। ছবি: শাটারস্টক থেকে নেওয়া।

মেনু কার্ডে হাজার অপশন থাকা সত্ত্বেও এই পদটিই সব থেকে বেশি অর্ডার হয়েছে ২০১৯ সালে। আপনার মনে কোন খাদ্যটির কথা আসছে? সুইগি জানিয়েছে, গত বছর গড়ে প্রতি মিনিটে ৯৫টি বিরিয়ানি অর্ডার হয়েছে এই অ্যাপ থেকে। এর মধ্যে সব রকম বিরিয়ানিই রয়েছে। আর একক ভাবে চিকেন বিরিয়ানি সবার উপরে।

সুইগি জানিয়েছে, পুণের চিকেন সাজুক বিরিয়ানি যেমন বিক্রি হয়েছে ১৫০০ টাকায় তেমনি মুম্বইয়ের নিরামিষ চাল ধান্নো তাওয়া বিরিয়ানি (আকা পোলাও) বিক্রি হয়েছে ১৯ টাকায়।

সুইগি তাদের বার্ষিক রিপোর্টে জানিয়েছে, শেষ পাতে (ডেসার্ট) মিষ্টি সবার আগে। ডেসার্টের তালিকায় সবাইকে পিছনে ফেলে দিয়েছে গুলাব জামুন। সারা বছরে এই মিষ্টি অর্ডার হয়েছে ১৭ লাখ ৬৯ হাজার ৩৯৯টি। আর তারপরেই জায়গা করে নিয়েছে ফালুদা, অর্ডার হয়েছে ১১ লাখ ৯৪ হাজার ৭৩২টি। এছাড়াও ফেভারিট ডেসার্টের তালিকায় চকোলেট, নারকেল আইসক্রিম, কেসর হালুয়াও জায়গা করে নিয়েছে।

Advertisement

আরও একটি খাবারের বিক্রি ব্যাপক বেড়েছে বলে জানিয়েছে স্যুইগি। সেটি হল খিচুড়ি। সুইগি জানিয়েছে, নবরাত্রির সময় খিচুড়ির বিক্রি প্রচুর বেড়ে যায়। সারা বছরের হিসাবে খিচুড়ির বিক্রি বেড়েছে ১২৮ শতাংশ।

ভারতীয়দের কাছে চিকেন বিরিয়ানি প্রিয়তম খাবার এ নিয়ে মনে হয় বিশেষ কারও সন্দেহ নেই। কিন্তু এই তালিকায় আর যারা জায়গা করে নিয়েছে তারা আপনাকে একটু অবাকও করতেও পারে।

আরও পড়ুন: রাশিয়া থেকে ট্রেনচালকের কেবিনে চড়ে ক্রিমিয়া গেলেন পুতিন!

চিকেন বিরিয়ানের পর তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে মশালা ধোসা, তারপরই রয়েছে পনির বাটার মশালা, চিকেন ফ্রায়েড রাইস। তালিকায় পঞ্চম স্থানে জায়গা পেয়েছে মটন বিরিয়ানি, তার নিচেই রয়েছে চিকেন দম বিরিয়ানি। সপ্তম স্থানে রয়েছে ভেজ ফ্রায়েড রাইস। তালিকায় শেষ তিনটি জায়গা দখল করছে, ভেজ বিরিয়ানি, তন্দুরি চিকেন ও সব শেষে ডাল মাখানি।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement