Advertisement
০৫ মে ২০২৪
Himalaya

লকডাউনে দূষণ কম, সহারানপুর থেকে দেখা যাচ্ছে বরফে ঢাকা হিমালয়, দেখুন সেই ছবি

লকডাউনের কারণে বায়ুদূষণ কমে যাওয়ায় গত বছর এপ্রিল মাসেও সহারানপুরবাসী বাড়ির ছাদ থেকে হিমালয়ের সৌন্দর্য প্রত্যক্ষ করেছিলেন।

টুইটার

টুইটার

সংবাদ সংস্থা
বুলন্দশহর (উত্তরপ্রদেশ) শেষ আপডেট: ২১ মে ২০২১ ১৭:৫৩
Share: Save:

লকডাউনের কারণে দূষণ কমে গিয়েছে পরিবেশে। সরে গিয়েছে ঘন কুয়াশার আচ্ছাদন। এখন উত্তরপ্রদেশের সহারানপুর শহর থেকেই বরফে মোড়া হিমালয় স্পষ্ট দেখা যাচ্ছে। সেই ছবিই এখন নেটমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

বাড়ির ছাদ থেকে তোলা হিমালয়ের সেই ছবি নেটমাধ্যমে ছড়িয়ে দিয়েছেন দুষ্মন্ত কুমার নামে এক ব্যক্তি। পেশায় সরকারি চাকুরে তিনি। শখের ছবি তুলে থাকেন। সংবাদ সংস্থা এএনআই-কে তিনি জানান, লকডাউনের কারণে বায়ুদূষণ এক ধাক্কায় অনেকটা কমে যাওয়ায় গত বছর এপ্রিল মাসেও সহারানপুরবাসী বাড়ির ছাদ থেকে হিমালয়ের সৌন্দর্য প্রত্যক্ষ করেছিলেন। রমেশ পাণ্ডে নামে এক বনকর্মীও হিমালয়ের ছবি টুইটারে পোস্ট করেছেন। লিখেছেন, ‘বৃষ্টির পর আকাশ পরিষ্কার হয়ে গিয়েছে। বায়ুদূষণের সূচকও ৮৫’।

আইএএস অফিসার সঞ্জয় কুমার হিমালয়ের একটি ছবি টুইটারে পোস্ট করে লিখেছেন, ‘সহারানপুর থেকে শহর থেকে প্রায় ১৫০ কিলোমিটার দূরে রয়েছে হিমালয়। দিন দুয়েক আগেই ঘূর্ণিঝড় টাউটের জেরে গোটা উত্তরভারতে প্রচুর বৃষ্টি হয়েছে। দূষণ, কুয়াশা বাতাসে নেই বলেই এই বিরল দৃশ্য দেখা যাচ্ছে’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh Lockdown Himalaya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE