Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

বনের রাজার আক্রমণের মুখে বাঘ, শেষ পর্যন্ত ফল কী হল দেখুন

একটি সিংহ এসে তার ঘাড়ের কাছে কামড়ে ধরতে যায়। বিশ্রামের মধ্যে এই রসিকতা মোটেই ভাল ভাবে নেয়নি বাঘটি। তাই সিংহটিকে তাড়াতে উদ্যত হয় সে। সিংহে

সংবাদ সংস্থা
ভূবনেশ্বর ২৯ ডিসেম্বর ২০১৯ ১৮:২৮
বাঘ সিংহের লড়াই। ছবি: টুইটার থেকে নেওয়া।

বাঘ সিংহের লড়াই। ছবি: টুইটার থেকে নেওয়া।

জঙ্গলে সিংহ রাজা হলেও এই খাঁচায় মনে হয় বাঘই রাজা। এই ভিডিয়ো দেখে অন্তত তাই মনে হতে পারে। আর এখানে বাঘকে আক্রমণ করতে গেলে কী ফল হতে পারে, তা-ও হাতে নাতে টের পেয়ে গেল সিংহটি।

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী সুশান্ত নন্দা একটি ভিডিয়ো পোস্ট করেছেন রবিবার। সেখানে দেখা যাচ্ছে, একটি খাঁচার মধ্যে অন্তত তিনটি সিংহ ও একটি বাঘ রয়েছে। তার মধ্যে রয়েছে একটি সাদা বাঘও।

সবাই বিশ্রামের মুডেই রয়েছে। বাঘটি ঘাসের উপর শুয়ে রয়েছে। আর তখনই একটি সিংহ এসে তার ঘাড়ের কাছে কামড়ে ধরতে যায়। বিশ্রামের মধ্যে এই রসিকতা মোটেই ভাল ভাবে নেয়নি বাঘটি। তাই সিংহটিকে তাড়াতে উদ্যত হয় সে। সিংহের কামড় থেকে নিজেকে বাঁচিয়ে উল্টে তার দিকে থাবা চালিয়ে দেয়। কোনও রকমে ছিটকে সরে গিয়ে সেই থাবার আঘাত থেকে নিজেকে বাঁচিয়ে নেয় সিংহটি। স্লোমোশনে সেই ভিডিয়ো পোস্ট করা হয়েছে সুশান্তর হ্যান্ডলে।

Advertisement

আরও পড়ুন: এটাই মনে হয় বিশ্বের সব থেকে ‘হিংসুটে’ পোষা কুকুর!

পোস্টে সুশান্ত লিখেছেন, একটি বাঘের থাবার এক আঘাতে গরুর মাথা গুঁড়িয়ে দিতে পারে। আর এই কথাটা একটু কঠিন পথে বুঝতে পারল সিংহটি।

আরও পড়ুন: জীবনে কোনও বাধাই যেন বাধা নয়, বছর শুরুর আগে এই কিশোর অনুপ্রেরণা যোগাবে আপনাকেও

আসলে মোটের উপর বাঘের থাবার আঘাত থেকে বেঁচে গেলেও কী হতে যাচ্ছিল সেটা ভাল মতোই টের পেয়েছে সিংহটি। তাই একবার বাঘটি থাবা চালানোর পর আর তার কাছে ঘেঁসতে দেখা যায়নি সিংহটিকে। কারণ তার মনে হয়েছিল এই খেলায় বাঘটি খুব একটা আগ্রহ দেখাচ্ছে না। এদিকে সেই খাঁচাতে থাকা একটি সাদা সিংহ, বাঘটির কাছেই ঘাসের উপর শুয়ে পড়ে। বাঘ ও সিংহটির এই লড়াই বা খুনসুটি তার উপরও যেন কোনও প্রভাবই ফেলেনি।

সুশান্তর পোস্ট করা ভিডিয়োটি ইতিমধ্যেই প্রায় পাঁচাশ হাজার বার দেখা হয়েছে। সেই সঙ্গে সমানে চলছে লাইক, কমেন্ট আর রিটুইট।

গৌরব অরোরা নামে এক টুইটার ইউজার এই পোস্টের কমেন্ট বক্সে লিখেছেন, বাঘ ওজন ও শক্তির দিক থেকে এগিয়ে। কিন্তু সিংহ তার ভয়ডরহীন জেদের কারণে বনের রাজা। বাঘ যেখানে সামনে দু’টি থাবা দিয়ে আক্রমণ করে, সিংহ কেবল মাত্র একটি থাবাই ব্যবহার করে। আর একটি সিংহ কখনই হার মানে না। শেষ রক্তবিন্দু পর্যন্ত লড়াই চালিয়ে যাবে। হয় জিতবে না হয় মারা যাবে।

দেখুন বাঘ সিংহের লড়াই:


আরও পড়ুন

Advertisement