×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জুলাই ২০২১ ই-পেপার

লকডাউনে কঠোর পুলিশ, তার মধ্যেই গান গেয়ে সচেতন করছেন মহিলা অফিসার

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু ২৭ মার্চ ২০২০ ১১:৪০
গান গেয়ে সচেতনতা বৃদ্ধি। ছবি: টুইটার থেকে নেওয়া।

গান গেয়ে সচেতনতা বৃদ্ধি। ছবি: টুইটার থেকে নেওয়া।

করোনাভাইরাসকে হারাতে গোটা দেশ জুড়ে চলছে লকডাউন। কোথাও মানুষ ঘরেই থাকছেন, কোথাও আবার মানুষকে ঘরে রাখতে পুলিশকে নামতে হচ্ছে লাঠি হাতে। এরই মধ্যে এক মহিলা পুলিশ অফিসারকে দেখা গেল মাইক হাতে পাড়ায় পাড়ায় গান গেয়ে সচেতনতা বাড়াতে।

দেশের প্রাক্তন বিদেশ সচিব নিরূপমা রাও বুধবার একটি ভিডিয়ো টুইট করেন। সেখানে দেখা যাচ্ছে, এক মহিলা পুলিশ অফিসার বাইকে লাগানো লাউড স্পিকারে স্থানীয় মানুষের উদ্দেশে বার্তা দিচ্ছেন। সবার সঙ্গে গাইছেন, ‘উই শ্যাল স্যানিটাইজ...’।

স্থানীয়রা রাস্তায় নেমে এলেও তাঁরা প্রত্যেকের সঙ্গে বেশ কিছুটা দূরত্ব রেখে দাঁড়িয়ে ছিলেন। সবাই ওই মহিলা পুলিশ অফিসারের সঙ্গে গলা মেলান। সেখানেই উপস্থিত কেউ একজন সেই দৃশ্য ক্যামেরাবন্দি করেন। পরে যেটি নিরূপমা রাও তাঁর ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে পোস্ট করেন।

Advertisement

আরও পড়ুন: করোনার জেরে শুধু নিত্যপ্রয়োজনীয় জিনিসই নয়, গাঁজার চাহিদাও তুঙ্গে

প্রথমে নিরূপমা রাও জানান, মহিলা পুলিশ অফিসারের নাম সারা ফাতিমা। কিন্তু পরে আবার সেই পোস্টকে রিটুইট করে তিনি লেখেন, সারা নয়, অফিসারের নাম তাবারাক ফাতিমা, যিনি বেঙ্গালুরুর ডিএসপি।

আরও পড়ুন: করোনার আতঙ্কের মাঝে গির অরণ্যে ধরা পড়ল মন ভাল করা ছবি

৪৫ সেকেন্ডের ভিডিয়োটি এখনও পর্যন্ত ২৩ হাজারের বেশি বার দেখা হয়েছে। তবে কমেন্ট বক্সে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে। কেউ তাঁর এই ভূমিকার যেমন প্রশংসা করেছেন। আবার কেউ তাঁর মুখোশ ছাড়া এ ভাবে বেরনোর বিষয়টি তুলে ধরেছেন। আবার কেউ লিখেছেন, দেশ এঁদের মতো মানুষের জন্যই আজও সচল।

দেখুন সেই ভিডিয়ো:


Advertisement