×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২২ জুন ২০২১ ই-পেপার

দোতলার জানালায় রড ধরে ঝুলছে দু’বছরের শিশু, নীচে দাঁড়িয়ে কয়েকজন, তারপর...

সংবাদ সংস্থা
দমন ০৪ ডিসেম্বর ২০১৯ ১৮:৩২
রাস্তায় দাঁড়িয়ে শিশুকে লুফে নিলেন এক দল যুবক। ছবি: টুইটার থেকে নেওয়া।

রাস্তায় দাঁড়িয়ে শিশুকে লুফে নিলেন এক দল যুবক। ছবি: টুইটার থেকে নেওয়া।

কেন্দ্রশাসিত অঞ্চল দমন দিউয়ের রাজধানী দমনের একদল মানুষ এখন ইন্টারনেটে হিরো। একটি তিন তলা বিল্ডিংয়ের দোতলায় ঝুলছিল একটি শিশু। আর তাকে সিনেমার হিরোদের কায়দায় বাঁচিয়ে নিলেন তাঁরা। সেই ভিডিয়ো এখন ঘুরে বেড়াচ্ছে ইন্টারনেটে

সংবাদ সংস্থা এএনআই ৩ ডিসেম্বর একটি ভিডিয়ো পোস্ট করেছে। সেখানে দেখা যাচ্ছে, একটি রাস্তায় হঠাত্ একদল লোক উপরের দিকে তাকিয়ে একটি নির্দিষ্ট জায়গায় জড়ো হচ্ছেন। কয়েক সেকেন্ড পরেই দেখা যাচ্ছে, উপর থেকে কিছু একটা পড়ল। সেটিকে লুফে নিলেন কয়েকজন মিলে।

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, দমনের একটি বাড়ির তিন তলার খেলছিল একটি বছর দুয়েকের শিশু। কোনও ভাবে হঠাত্ সে সেখান থেকে পড়ে যায়। ঘটনাক্রমে শিশুটিকোনও রকমে দোতলার জানালার একটি রড ধরে ফেলে। সেই সঙ্গে তারস্বরে চিত্কার করে কাঁদতে থাকে। তার কান্না শুনেই আশপাশের লোকজন জড়ো হয়ে যায়।

Advertisement

আরও পড়ুন: করমর্দন করেননি কিন্তু এই কিশোরীর বাড়িতে পৌঁছে গেলেন আবু ধাবির যুবরাজ

জড়ো হওয়া লোকজন তখনই বুঝে যান তাঁদের কী করতে হবে। তাঁরা বুঝতে পারেন, দোতলায় গিয়ে শিশুটিকে উদ্ধার করা সম্ভব নয়। হয়তো জানালায়শিশুটির কাছ পর্যন্ত পৌঁছনই যাবে না। তাই তাঁরা দ্রুত সিদ্ধান্ত নেন নিচে দাঁড়িয়েই শিশুটিকে বাঁচানোর চেষ্টা করবেন।

আরও পড়ুন: দু’কোটির পোর্সা নিয়ে রাস্তায় বেরিয়ে প্রায় ১০ লক্ষ টাকা জরিমানার মুখে গাড়ি মালিক

যেমন ভাবা তেমন কাজ। নিজেই সতর্ক হয়ে দাঁড়িয়ে যান কয়েকজন। কয়েক মুহূর্ত পরেই শিশুটি হাত ফস্কে নিচে পড়ে যায়। দু’ তিন জন মিলে তাকে লুফে নেন। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, শিশুটির কোনও ক্ষতি হয়নি।

আর এই ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই নেটিজেনরা প্রশংসায় পঞ্চমুখ ওই ‘হিরো’দের। কয়েক ঘণ্টার মধ্যেই প্রায় ২০ হাজার বার দেখা হয়েছে ভিডিয়োটি।

দেখুন সেই ভিডিয়ো:


Advertisement