Advertisement
২২ জুন ২০২৪
National News

ছুটি নেই, ট্রেনেই গরবা নাচলেন মুম্বইয়ের মেয়েরা, ভিডিয়ো ভাইরাল

নাচের প্রভাব এতটাই যে, রেলমন্ত্রী পীযূষ গয়াল পর্যন্ত উচ্ছ্বসিত। তিনি ওই ভিডিয়োটি রিটুইট করেছেন। লিখেছেন, একমাত্র ভারতীয় রেলই পারে এ রকম আরামদায়ক ও স্বচ্ছন্দ যাত্রা দিতে।

ট্রেনের মহিলা কামরায় গরবার তালে নাচছেন মহিলারা। টুইটারের ভিডিয়ো থেকে নেওয়া ছবি।

ট্রেনের মহিলা কামরায় গরবার তালে নাচছেন মহিলারা। টুইটারের ভিডিয়ো থেকে নেওয়া ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০১৮ ১২:২৬
Share: Save:

উৎসবের মরসুম। কিন্তু, অনেক কাজের জায়গাতেই ছুটি মেলা ভার। তা ছাড়া সব উৎসবে সমস্ত রাজ্যে ছুটিও মেলে না। অগত্যা অফিসে কিংবা যাত্রাপথেই উৎসবের আমেজ চেটেপুটে উপভোগ করেন নিত্যযাত্রীরা।

এ রকমই এক ছবি ধরা পড়ল মুম্বইয়ের একটি লোকাল ট্রেনের মহিলা কামরায়। চলন্ত ট্রেনের মধ্যেই গরবা নেচে মাতিয়ে দিলেন মহিলারা। ট্রেনের দুলুনির সঙ্গে দুলে উঠল কোমর। মিলে গেল হাতে হাত। মোবাইলে গান চালিয়ে আট থেকে আশি— গরবার ছন্দে মেতে উঠল ট্রেনের কামরা।

সেই নাচের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই রীতিমতো ভাইরাল। তার প্রভাব এতটাই যে, রেলমন্ত্রী পীযূষ গয়াল পর্যন্ত উচ্ছ্বসিত। তিনি ওই ভিডিয়োটি রিটুইট করেছেন। লিখেছেন, একমাত্র ভারতীয় রেলই পারে এ রকম আরামদায়ক ও স্বচ্ছন্দ যাত্রা দিতে।

অন্য দিকে, নেটিজেনরাও মগ্ন ওই ভিডিয়োতে। কেউ লিখেছেন, এটাই আসল মুম্বইকরের স্পিরিট। অনেকে আবার বলছেন, এই হল ভারতীয় সংস্কৃতি। উৎসবের সময় জাতপাত, ধর্ম ভুলে সবাই আনন্দ ভাগাভাগি করে নেন।

আরও পড়ুন: মুছে গেল রাজনীতির ভেদাভেদ, মহানবমীর রাতে ধুনুচি নাচে মাতলেন অধীর ও সুমিত্রা​

আরও পড়ুন: আটকে রেখে ১০ দিন ধরে গণধর্ষণ, কোণার্কে উদ্ধার কলকাতার তরুণী

গুজরাতে নাচের অন্যতম শৈলি এই গরবা নাচ। নবরাত্রির দিন কার্যত গোটা গুজরাত মেতে ওঠে এই গরবা নাচে। ট্রেনের মধ্যেও তার প্রভাবে মেতে উঠল মহিলা কামরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Train Women Dance Garba Viral Mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE