Advertisement
০১ মে ২০২৪
Mutton Bone Marrow

কনের বাড়িতে পাতে পড়েনি খাসির অস্থিমজ্জা! ধুন্ধুমার বাধিয়ে বিয়েই ভেঙে দিল পাত্রপক্ষ

পাত্রপক্ষের অভিযোগ, খাসির অস্থিমজ্জার পদ যে রান্না করা হয়নি, সে খবর শেষ মুহূর্ত পর্যন্ত তাদের কাছে লুকিয়ে রাখা হয়েছে। গোটা ঘটনায় তাদের ‘অপমান’ হয়েছে বলে দাবি করে পাত্রপক্ষ।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২৩ ১৬:২২
Share: Save:

কথা ছিল আংটি বদলের অনুষ্ঠানে কনের বাড়িতে পাত্রপক্ষের জন্য খাসির অস্থিমজ্জা দিয়ে তৈরি বিশেষ পদ থাকবে। কিন্তু আমিষ খাবারের ভিড়ে সেই পদের দেখা না-পেয়ে ধুন্ধুমার কাণ্ড বাধাল পাত্রপক্ষ। এমনকি সটান জানিয়ে দেওয়া হল যে, এই বিয়েতে সম্মতি নেই তাদের! অনেকেই তেলুগু ছায়াছবি ‘বেলাগাম’-এর অনুষঙ্গ টেনে এনে রসিকতা করে বলছেন, এ তো সিনেমাকেও হার মানায়। ঘটনাচক্রে, ওই সিনেমাতেও খাসির অস্থিমজ্জা পাতে না পড়ায় বিয়ে ভেঙে গিয়েছিল।

বাস্তবের এই ঘটনাটি অবশ্য তেলঙ্গানার। সে রাজ্যের নিজ়ামাবাদের বাসিন্দা পাত্রের সঙ্গে বিয়ে হওয়ার কথা ছিল জাগতিয়ালের পাত্রীর। বিয়ের আগে আংটি বদলের অনুষ্ঠানে খাসির অস্থিমজ্জার পদটি রাখতেই হবে— এমনই আবদার জুড়েছিল পাত্রপক্ষ। কিন্তু অনুষ্ঠানের দিন দেখা যায়, অতিথিদের জন্য হাজারো আমিষ খাবার রাখা থাকলেও নেই ওই বিশেষ পদ।

তার পরই চটে যান পাত্রের বাড়ির লোকজন। কনেপক্ষ জানায়, তারা ওই পদের বন্দোবস্ত করতে পারেনি। উত্তপ্ত বাক্য বিনিময়ের পর অনুষ্ঠানস্থলে ভাঙচুর শুরু হয়ে যায়। গোলমালের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। কিন্তু তারা গিয়েও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারেনি। পাত্রপক্ষের অভিযোগ, খাসির অস্থিমজ্জার পদ যে রান্না করা হয়নি, সে খবর শেষ মুহূর্ত পর্যন্ত তাদের কাছে লুকিয়ে রাখা হয়েছে। গোটা ঘটনায় তাদের ‘অপমান’ হয়েছে বলে দাবি করে পাত্রপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE