Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

Mamata in Mumbai: বিকেলেই মুম্বইয়ে মমতা, রাতে পৌঁছবেন অভিষেক, পওয়ারের সঙ্গে বৈঠক-সম্ভাবনা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ৩০ নভেম্বর ২০২১ ১২:২৫
দু’দিনের মুম্বই সফরে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

দু’দিনের মুম্বই সফরে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।
ফাইল ছবি।

গোয়া, দিল্লির পর এ বার মুম্বই। মঙ্গলবার বিকেলেই দু’দিনের সফরে বাণিজ্যনগরীতে পা রাখছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাতে মুম্বই পৌঁছনোর কথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। ঘোষিত উদ্দেশ্য শিল্প সম্মেলনে উপস্থিতি হলেও, মমতার মুম্বই সফরের একটি গভীর রাজনৈতিক তাৎপর্য রয়েছে বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

সাম্প্রতিক দিল্লি সফরে সনিয়া গাঁধীর সঙ্গে সাক্ষাতের বিষয়ে প্রশ্ন করা হলে তৃণমূল নেত্রীর সপাট জবাব ছিল, দিল্লি এলে সনিয়ার সঙ্গে দেখা করা কি বাধ্যতামূলক? সেই সঙ্গেই তিনি জানিয়েছিলেন, নভেম্বরের গোড়ায় মুম্বই যাচ্ছেন শিল্প সম্মেলনে আমন্ত্রিত হয়ে। মায়ানগরীতে মমতা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে ও এনসিপি প্রধান শরদ পওয়ারের সঙ্গে দেখা করবেন বলে তখনই জানিয়ে দিয়েছিলেন। অতঃপর মুম্বই রওনা হচ্ছেন তৃণমূল নেত্রী। পরে সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, শারীরিক অসুস্থতার কারণে উদ্ধব মমতার সঙ্গে দেখা করতে পারছেন না।

Advertisement

তৃণমূল সূত্রের খবর, মঙ্গলবার দুপুর ৩টেয় কলকাতা থেকে মুম্বই উড়ে যাবেন মমতা। রাতে মুম্বই পৌঁছবেন অভিষেক। এ দিকে মমতাকে স্বাগত জানাতে সেজে উঠেছে মুম্বই। শহরের বিভিন্ন স্থানে শোভা পাচ্ছে তৃণমূল নেত্রীর ছবি সম্বলিত স্বাগত জানানোর হোর্ডিং। বিমানবন্দরে মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাতে হাজির থাকার কথা শিবসেনা-এনসিপি নেতৃত্বের। শোনা যাচ্ছে, বিমানবন্দরে মমতাকে স্বাগত জানাতে হাজির থাকতে পারেন মহারাষ্ট্রের উপ মুখ্যমন্ত্রী অজিত পওয়ারও।
বিমানবন্দর থেকে মমতার কনভয় যাবে সিদ্ধি বিনায়ক মন্দিরে। সেখানে তৃণমূল নেত্রীর পুজো দেওয়ার কথা।

বুধবার মমতা বৈঠকে বসতে পারেন এনসিপি প্রধান শরদ পওয়ারের সঙ্গে। এর মধ্যে দিয়ে লোকসভা ভোটকে পাখির চোখ করে বিভিন্ন রাজ্যের বিজেপি বিরোধী আঞ্চলিক শক্তিগুলিকে একজোট করার বিষয়ে মমতার প্রয়াস আরও স্পষ্ট হচ্ছে বলে মনে করছেন রাজনীতির কারবারিরা।
বুধবার ওয়াইপিও সামিটে বক্তৃতা দেবেন মুখ্যমন্ত্রী। সেখানে হাজির থাকবেন দেশের প্রথম সারির শিল্পপতিরা। রাজনৈতিক পর্যবেক্ষকদের অনুমান, এপ্রিলে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন (বিজিবিএস) এর আগে প্রথম সারির শিল্পপতিদের সঙ্গে এই সাক্ষাৎকে বাড়তি গুরুত্ব দিচ্ছেন মুখ্যমন্ত্রী। মুম্বইয়ের মঞ্চে দাঁড়িয়ে বাংলায় শিল্পায়নের সম্ভাবনা তুলে ধরবেন মমতা।
সব মিলিয়ে বাংলার মুখ্যমন্ত্রীর মুম্বই সফর ঘিরে ইতিমধ্যেই চড়তে শুরু করেছে জল্পনার পারদ।

আরও পড়ুন

Advertisement