Advertisement
০৬ মে ২০২৪
Narendra Modi

কংগ্রেস বলবে এপ্রিল ফুল! মোদীর খোঁচা নতুন বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করে

কংগ্রেসের উদ্দেশে তোপ দেগে মোদী বলেন, “কংগ্রেসের বন্ধুরা বলবেন, ১ এপ্রিল মোদী সবাইকে বোকা বানিয়েছেন। কিন্তু আপনারা দেখতেই পাচ্ছেন, নতুন ট্রেনটি ১ এপ্রিলই পথচলা শুরু করল।”

Why april 1 friends of congress would say PM Modi at Vande Bharat launch

ভোপালে বন্দে ভারতের সূচনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ২০:২৬
Share: Save:

নতুন বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করেই বিরোধীদের একহাত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার নয়াদিল্লি-ভোপাল বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করেন তিনি। ভোপালে দাঁড়িয়েই কংগ্রেসের উদ্দেশে তোপ দেগে তিনি বলেন, “কংগ্রেসের বন্ধুরা বলবেন, ১ এপ্রিল মোদী সবাইকে বোকা বানিয়েছেন। কিন্তু আপনারা দেখতেই পাচ্ছেন যে, নতুন এই ট্রেনটি ১ এপ্রিলই পথচলা শুরু করল।”

মধ্যপ্রদেশের রাজধানী ভোপালে বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনী মঞ্চকে থেকে একাধিক বিষয়ে বিরোধীদের তোপ দাগেন মোদী। কংগ্রেসের নাম না করেই তিনি বলেন, “আগের সরকার শুধু ভোটব্যাঙ্কের রাজনীতি করেছে। মানুষের জীবনযাত্রাকে কী ভাবে সহজ করা যায়, তা ভাবা হয়নি। আর এর ফলে সব চেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে ভারতের রেল।” আগের সরকারের তুলনায় রেলের ব্যয় বরাদ্দ যে বাড়ানো হয়েছে, তা-ও জানান তিনি।

মোদী অভিযোগের সুরে জানান, তাঁকে বদনাম করার জন্য দেশ এবং দেশের বাইরে কিছু মানুষ সক্রিয় হয়েছেন। কিন্তু সেই অপচেষ্টা সত্ত্বেও এখন ভারতবাসীর কাছে 'মোদী' নামটি সুরক্ষাকবচের মতো হয়ে উঠেছে বলে জানান তিনি। কারও নাম না করলেও, তিনি এই বক্তব্যের আড়ালে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকেই আক্রমণ করতে চেয়েছেন বলে মনে করা হচ্ছে। লন্ডনে গিয়ে রাহুল দেশের গণতন্ত্র নিয়ে উদ্বেগপ্রকাশ করেছিলেন। বিজেপির তরফে কংগ্রেস নেতার বিরুদ্ধে অভিযোগ জানিয়ে বলা হয়, রাহুল দেশের অভ্যন্তরীণ বিষয়ে বিদেশি সাহায্য চাইছেন এবং দেশের ভাবমূর্তিকে ক্ষতিগ্রস্ত করছেন। সেই অভিযোগ অবশ্য উড়িয়ে দেন রাহুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Vande Bharat Express Congress BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE