Advertisement
০৫ মে ২০২৪
Arvind Kejriwal

বুধে হাজিরা এড়ানোর পর এ বার কি চতুর্থ বারের জন্য কেজরীওয়ালকে তলব করতে চলেছে ইডি?

ইডি সূত্রে খবর, বৃহস্পতিবারই তাঁকে চতুর্থ বারের জন্য সমন পাঠিয়ে ডেকে পাঠানো হচ্ছে। ওই সূত্রেরই খবর, বুধবার হাজিরা না দেওয়ার যে কারণ কেজরী ব্যাখ্যা করেছেন, তা খতিয়ে দেখা হচ্ছে।

Why summons just before polls, Arvind Kejriwal slams BJP and ED

অরবিন্দ কেজরীওয়াল। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ১৬:১৮
Share: Save:

দিল্লির আবগারি দুর্নীতির তদন্তে মোট তিন বার কেজরীওয়ালকে তলব করেছে ইডি। প্রতি বারই হাজিরা এড়িয়ে গিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। শেষ বার গত ২২ ডিসেম্বর তাঁকে সমন পাঠিয়ে বুধবার ইডি দফতরে হাজিরা দিতে বলেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। কিন্তু এ বারেও হাজিরা এড়ান আপ প্রধান। ইডি সূত্রে খবর, বৃহস্পতিবারই তাঁকে চতুর্থ বারের জন্য সমন পাঠিয়ে ডেকে পাঠানো হচ্ছে। ওই সূত্রেরই খবর, বুধবার হাজিরা না দেওয়ার যে কারণ কেজরীওয়াল ব্যাখ্যা করেছেন, তা খতিয়ে দেখছেন ইডির আইনজীবীরা।

অন্য দিকে, বৃহস্পতিবারই ইডির বিরুদ্ধে তোপ দেগেছেন কেজরীওয়াল। প্রশ্ন তুলেছেন যে, দু’বছর ধরে আবগারি দুর্নীতির মামলা চললেও কেন সিকি পয়সা উদ্ধার করতে পারলেন না তদন্তকারীরা? কেন লোকসভা ভোটের আগেই বার বার সমন পাঠানো হচ্ছে, সেই প্রশ্নও তোলেন তিনি। কেজরীওয়াল বলেন, “ওরা (ইডি) আপের বহু নেতাকে কাল্পনিক মামলায় জেলে ভরেছেন। কিন্তু কারও বিরুদ্ধে কোনও কিছু প্রমাণিত হয়নি। এখন বিজেপি আমায় গ্রেফতার করতে চাইছে। আমার বড় সম্পদ হল সততা। তাই ওরা আমার চরিত্রে কালির দাগ ছেটাতে চাইছে।”

তবে কেজরীওয়াল একা নন, তাঁর দলও গ্রেফতারির আশঙ্কা করছে। বুধবার রাতে নিজের এক্স হ্যান্ডলে আপ নেত্রী তথা কেজরীওয়াল মন্ত্রিসভার সদস্য আতিশী মারলেনা দাবি করেন যে, বৃহস্পতিবার সকালে কেজরীওয়ালের বাড়িতে তল্লাশি চালানোর পর তাঁকে গ্রেফতার করবে ইডি। তার কয়েক মিনিটের মধ্যেই প্রায় একই বয়ানে টুইট করেন আপ নেতা সৌরভ ভরদ্বাজ, জাসমিন শাহ এবং সন্দীপ পাঠক। আপ নেতাদের মধ্যে জাসমিন ইডি সূত্রকে উদ্ধৃত করে, কেজরী গ্রেফতার হতে পারেন বলে দাবি করেন। যদিও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির সূত্রে খবর, কেজরীওয়ালের গ্রেফতারি সম্পর্কে তাদের কাছে এখনও পর্যন্ত কোনও খবর নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED Delhi liquor policy case Summon AAP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE