Advertisement
০১ মে ২০২৪
Uttar Pradesh Police

টাকার ‘পাহাড়ের’ সঙ্গে ছবি পোস্ট স্ত্রী- সন্তানদের! ভাইরাল হতেই বিপাকে পুলিশ আধিকারিক

ওই পুলিশ আধিকারিক জানিয়েছেন, ছবিটি ২০২১ সালের ১৪ নভেম্বর তোলা হয়েছিল। একটি পারিবারিক সম্পত্তি বিক্রি করে তিনি ওই টাকা পেয়েছিলেন বলেও দাবি করেছেন তিনি।

Wife, children take selfie with bundles of 500 rupee note, UP cop in trouble after picture got viral

(বাঁ দিকে) উন্নাওয়ের পুলিশ আধিকারিক রমেশচন্দ্র সাহানি। টাকার সঙ্গে তাঁর স্ত্রী-সন্তানদের নিজস্বী (ডান দিকে) ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ৩০ জুন ২০২৩ ০৯:৩৩
Share: Save:

৫০০ টাকার নোটের ‘পাহাড়ের’ সঙ্গে নিজস্বী তুলে সমাজমাধ্যমে পোস্ট করেছেন স্ত্রী-সন্তান! সেই ছবি প্রকাশ্যে আসতেই বিপাকে উত্তরপ্রদেশের এক পুলিশ আধিকারিক। উন্নাওয়ের ওই পুলিশ আধিকারিকের নাম রমেশচন্দ্র সাহানি। ছবি প্রকাশ্যে আসার পর বিতর্ক শুরু হতেই তাঁকে অন্যত্র বদলি করা হয়েছে। একই সঙ্গে তাঁর বিরুদ্ধে তদন্তও শুরু করেছে পুলিশ।

সমাজমাধ্যমে ভাইরাল হওয়া ওই ছবিতে দেখা যাচ্ছে, বিছানার উপর আধশোয়া হয়ে রয়েছেন ওই পুলিশ আধিকারিকের স্ত্রী। পাশে বসে পুত্র এবং কন্যা। আর তাদের তিন জনের মাঝে রাখা বান্ডিল বান্ডিল ৫০০ টাকার নোট। ওই বিশাল টাকার স্তূপে মোট ১৪ লক্ষ টাকা ছিল বলে পুলিশ সূত্রে খবর।

নোটের বান্ডিলগুলি নিয়ে রমেশের স্ত্রী-সন্তানদের ছবি ভাইরাল হতেই তাঁর বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছেন এক জন ঊর্ধ্বতন পুলিশ আধিকারিক। যদিও আত্মপক্ষ সমর্থন করে রমেশ জানিয়েছেন, ছবিটি ২০২১ সালের ১৪ নভেম্বর তোলা হয়েছিল। একটি পারিবারিক সম্পত্তি বিক্রি করে তিনি ওই টাকা পেয়েছিলেন বলেও দাবি করেছেন রমেশ।

এই ছবি সমাজমাধ্যমে ভাইরাল হওয়ার পর থেকেই কটাক্ষ এবং সমালোচনার মুখে পড়েছে উত্তরপ্রদেশের পুলিশ। এই ঘটনা প্রসঙ্গে উন্নাওয়ের এক পুলিশকর্তা সংবাদমাধ্যম ‘ইন্ডিয়া টুডে’কে বলেছেন, ‘‘ওই অফিসারের পরিবারের একটি ছবি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। এতে ওই পুলিশ আধিকারিকের স্ত্রী এবং তাঁর সন্তানদের নোটের বান্ডিল নিয়ে বসে থাকতে দেখা গিয়েছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি। ওই পুলিশ আধিকারিককে বদলি করা হয়েছে। তদন্তও শুরু হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh police selfie money
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE