Advertisement
০১ মে ২০২৪
Elephant Attack in Andhra Pradesh

জাতীয় সড়ক ‘অবরোধ’ করে হাতির তাণ্ডব অন্ধ্রপ্রদেশে, ভাঙচুর চালাল একটি যাত্রিবাহী বাসে

বন দফতর সূত্রে খবর, একটি দলে আটটি হাতি ছিল। সেই দল থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে পুরুষ এই হাতিটি। ফলে দিগ্বিদিকশূন্য হয়ে ঘুরে বেড়াচ্ছিল সেটি।

জাতীয় সড়কে হাতির হামলা। ছবি: সংগৃহীত।

জাতীয় সড়কে হাতির হামলা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
হায়দরাবাদ শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১২:২৮
Share: Save:

জাতীয় সড়ক ‘অবরুদ্ধ’ করে যাত্রিবাহী বাসের উপর হামলা চালাল একটি হাতি। যার জেরে আতঙ্ক ছড়াল অন্ধ্রপ্রদেশের পার্বতীপুরম মান্যম জেলায়। তবে এই ঘটনায় কেউ হতাহত হননি বলে স্থানীয় প্রশাসন সূত্রে খবর।

বন দফতর সূত্রে খবর, একটি দলে আটটি হাতি ছিল। সেই দল থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে পুরুষ এই হাতিটি। ফলে দিগ্বিদিকশূন্য হয়ে ঘুরে বেড়াচ্ছিল সেটি। দলছুট ওই হাতিটি সোমবার পার্বতীপুরম-রায়গড়া জাতীয় সড়কে চলে আসে। সড়কের মাঝখানে সেটি দাঁড়িয়ে থাকায় যানচলাচল থমকে যায়। হাতি দেখতে বেশ ভিড়ও জমে যায়। সেই সময় একটি যাত্রিবাহী বাস ওই পথ ধরেই ওড়িশার রায়গড়ার দিকে যাচ্ছিল। কিন্তু যান্ত্রিক গোলযোগের কারণে চালক বাসটিকে রাস্তার ধারে দাঁড় করিয়ে দেন।

আচমকাই হাতিটি বাসের দিকে ছুটে যায়। বাসের ভিতরে তখন যাত্রীরা ছিলেন। হাতিটিকে বাসের দিকে তেড়ে আসতে দেখে তাঁরা আতঙ্কিত হয়ে পড়েন। স্থানীয়দের সাহায্যে তাঁদের দ্রুত বাস থেকে নামিয়ে আনা হয়। তত ক্ষণে তাণ্ডব চালাতে শুরু করেছিল হাতিটি। বাসের উইন্ডশিল্ড ভেঙে দেয় সেটি। বাসের উপর তাণ্ড চালানোর পর হাতিটি অন্য যানবাহনগুলির উপরও তাণ্ডব চালানোর চেষ্টা করে। আতঙ্কে যে যে দিক পেরেছেন পালিয়ে বেঁচেছেন।

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, হঠাৎই একটি হাতি জাতীয় সড়কে এসে তাণ্ডব চালাতে শুরু করে। সেটিকে লাঠি নিয়ে তাড়ানোর চেষ্টা করেন বেশ কয়েক জন। কিন্তু তাতে হাতিটি আরও ক্ষেপে গিয়ে তাঁদের দিকেই তেড়ে আসে। জাতীয় সড়কে হাতির তাণ্ডবের খবর বন দফতরের কাছে পৌঁছতেই বনকর্মীরা সেখানে এসে হাতিটিকে সরিয়ে দেওয়ার চেষ্টা করেন। বেশ কিছু ক্ষণ পর জাতীয় সড়ক ছেড়ে চলে যায় হাতিটি। বন দফতর সূত্রে খবর, হাতির দলটিকে চিহ্নিত করে দলছুট হাতিটিকে সেই দলে ফেরানোর ব্যবস্থা করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

elephant attack Andhra Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE