Advertisement
১৫ জুন ২০২৪
Bizarre

চিকিৎসকরা মৃত ঘোষণা করেছিলেন, সৎকারের আগেই ‘বেঁচে’ উঠলেন বৃদ্ধা!

গত ৩ জানুয়ারি ঘটনাটি ঘটেছে আমেরিকার লোয়ায়। বছর ছেষট্টির এক মহিলা ডিমেনশিয়ায় আক্রান্ত হওয়ায় লোয়ার একটি স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়।

Woman found alive just before funeral

সৎকারের আগে ‘বেঁচে’ উঠলেন বৃদ্ধা। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:১৪
Share: Save:

পরীক্ষার পর চিকিৎসকরা এক বৃদ্ধাকে মৃত বলে ঘোষণা করেছিলেন। পরিবারের হাতে তুলেও দেওয়া হয় তাঁর দেহ। শোকাহত পরিবার বৃদ্ধার দেহ সৎকারের জন্য নিয়ে যান। সৎকারের প্রস্তুতি যখন চলছিল, ডোমরা হঠাৎ দেখেন বৃদ্ধা নিশ্বাস নিচ্ছেন। এই দৃশ্য দেখে চমকে উঠেছিলেন তাঁরা। সঙ্গে সঙ্গে বিষয়টি তাঁরা পরিবারের সদস্যদের জানান। এর পরই বৃদ্ধাকে আবার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দু’দিন পরই ‘মৃত্যু’ হয় তাঁর।

গত ৩ জানুয়ারি ঘটনাটি ঘটেছে আমেরিকার লোয়ায়। বছর ছেষট্টির এক মহিলা ডিমেনশিয়ায় আক্রান্ত হওয়ায় লোয়ার একটি স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়। গত ৩ জানুয়ারি তাঁর অবস্থার অবনতি হয়। তাঁর শারীরিক পরীক্ষা করে চিকিৎসকরা জানিয়ে দেন মৃত্যু হয়েছে। এর পরই বৃদ্ধার দেহ মরদেহ রাখার ব্যাগে ভরে সৎকারের জন্য পাঠিয়ে দেওয়া হয়। তার পরই তাঁর ‘বেঁচে’ ওঠার ঘটনা ঘটে।

চিকিৎসায় গাফিলতির অভিযোগে লোয়ার ওই হাসপাতাল কর্তৃপক্ষকে ১ হাজার ডলার জরিমানা করে প্রশাসন। বৃদ্ধাকে আবার হাসপাতালে ভর্তি করানো হয়। ৫ জানুয়ারি ‘মৃত্যু’ হয় তাঁর। হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসায় গাফিলতির অভিযোগ অস্বীকার করে পাল্টা দাবি করেন, ৩ জানুয়ারি বৃদ্ধার নাড়ি অনুভব করা যায়নি। ৯০ মিনিট পর্যবেক্ষণে রাখার পরই মৃত বলে ঘোষণা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre usa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE