Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Woman IAS officer beaten Home Guard

হোমগার্ডকে লোহার রড দিয়ে পিটিয়ে হাসপাতালে পাঠালেন মহিলা আইএএস আধিকারিক প্রিয়ঙ্কা

ঘটনার প্রতিবাদে বিহার জুড়ে আন্দোলনে নামার হুঁশিয়ারি হোমগার্ড অ্যাসোসিয়েশনের। অভিযুক্তের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে বিলম্ব হলে কাজ বন্ধ করে দেওয়ার কথাও জানিয়েছে হোমগার্ডদের সংগঠন।

Image of homeguard Ashoke Kumar Sah

শরীরে একাধিক চোট নিয়ে হাসপাতালে ভর্তি হোমগার্ড অশোককুমার সাহ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
পটনা শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ১৬:২৮
Share: Save:

নিজের বাসভবনে কর্মরত হোমগার্ড জওয়ানকে লোহার রড দিয়ে পিটিয়ে হাসপাতালে পাঠিয়ে দিলেন এক মহিলা আইএএস অফিসার। ঘটনা বিহারের সারণ জেলার। অভিযুক্ত আইএএস অফিসার প্রিয়ঙ্কা রানির বিরুদ্ধে কঠোর ব্যবস্থার দাবিতে রাজ্য জুড়ে আন্দোলন নামছে হোমগার্ডদের সংগঠন।

২০১৯ ব্যাচের আইএএস আধিকারিক প্রিয়ঙ্কা বর্তমানে সারণের ‘ডেপুটি ডেভেলপমেন্ট কমিশনার’ (ডিডিসি) পদে কর্মরত। তাঁর সরকারি বাসভবনের মূল ফটকের সামনে ডিউটি করছিলেন অশোককুমার সাহ। প্রিয়ঙ্কা তাঁকে অন্য জায়গায় ডিউটি করতে পাঠান। অভিযোগ, তা মানতে আপত্তি করেন অশোক। তার পরেই রেগে গিয়ে লোহার রড দিয়ে অশোককে পেটাতে শুরু করেন প্রিয়ঙ্কা। গুরুতর আহত অবস্থায় অশোককে ছাপরা সদর হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁর চিকিৎসা চলছে।

এই ঘটনার প্রতিবাদে বিহার জুড়ে আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছে হোমগার্ড অ্যাসোসিয়েশন। অভিযুক্তের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে বিলম্ব হলে রাজ্যের সর্বত্র কাজ বন্ধ করে দেওয়ার কথাও জানিয়েছে সংগঠনটি। যদিও অভিযুক্ত আইএএস অফিসার ঘটনাটিকে ভিত্তিহীন বলে দাবি করেছেন।

২০১৯ ব্যাচের আইএএস অফিসার প্রিয়ঙ্কা খড়্গপুর আইআইটির প্রাক্তনী। তিনি কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করার পর ইউপিএসসি পরীক্ষায় পাশ করে আইএএস হন। কাজে যোগ দেওয়ার পর থেকেই অবশ্য বিভিন্ন বিতর্কে জড়িয়েছেন প্রিয়ঙ্কা। এক বার সমস্ত কর্মীদের সকাল ৫টায় বৈঠকে ডেকেছিলেন তিনি। তা নিয়েও বিস্তর বিতর্ক হয়। অফিসের জিন্স পরে কাজে আসা যাবে না বলেও নির্দেশিকা জারি করেছিলেন এই মহিলা আইএএস অফিসার। এ বার তিনি জড়িয়ে পড়লেন আরও বড় বিতর্কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IAS Home Guard beaten
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE