Advertisement
২০ এপ্রিল ২০২৪
Madhya Pradesh

গাড়ি টানার গরু নেই, তাই হাতে তুলে নিয়েছেন জোয়াল, সন্তানকে বসিয়ে হেঁটে চলেছেন এক মা

এক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, মহিলা রাজগড়ের পচোর থেকে জাতীয় সড়ক ধরে ১৫ কিলোমিটার এ ভাবেই গরুর গাড়ি নিয়ে হেঁটেছেন।

এ ভাবেই মেয়েকে নিয়ে রাস্তা ধরে হেঁটে চলেছেন মহিলা।

এ ভাবেই মেয়েকে নিয়ে রাস্তা ধরে হেঁটে চলেছেন মহিলা।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ১৭:৫৯
Share: Save:

জাতীয় সড়কের ধার বরাবর এক মহিলাকে হেঁটে আসতে দেখা গেল। গরুর গাড়ি টানছেন। গাড়ির পিছনের দিকে বেশ কিছু জিনিস, তার উপরে বসে রয়েছে এক শিশু।

যে গাড়ি গরু দিয়ে টানানোর কথা, তার জায়গায় মহিলাই হাতে তুলে নিয়েছেন জোয়াল। সম্প্রতি এমনই একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে যা নিয়ে সমাজমাধ্যমে বেশ চর্চা হচ্ছে। ভিডিয়োটি মধ্যপ্রদেশের রাজগড়ের।

এক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, মহিলা রাজগড়ের পচোর থেকে জাতীয় সড়ক ধরে ১৫ কিলোমিটার এ ভাবেই গরুর গাড়ি নিয়ে হেঁটেছেন। পথে এক বাইকচালক তাঁকে এ ভাবে হেঁটে যেতে দেখে কারণ জিজ্ঞাসা করেন। তখন মহিলা জানান, আরও ১৫ কিলোমিটার তাঁকে এ ভাবেই হেঁটে যেতে হবে। কিন্তু সেই বাইকচালক মানবিকতার খাতিরে মহিলার গাড়িটিকে বাইকের সঙ্গে বেঁধে টেনে নিয়ে যান।

জানা গিয়েছে, মহিলার নাম লক্ষ্মী। সারঙ্গপুরের বাসিন্দা। দু’বছর আগে স্বামীর মৃত্যুর পর চার ছোট ছোট ছেলেমেয়ে নিয়ে অথৈ জলে পড়েন। কোনও দিন খাবার জোটে, কোনও দিন জোটে না। মাথা গোঁজার স্থায়ী আশ্রয়ও নেই। চার ছেলেমেয়েই শ্রমিকের কাজ করে। লক্ষ্মী কাজ সেরে ৩০ কিলোমিটার পথ ওই ভাবেই ফিরছিলেন। ভিডিয়োটি ভাইরাল হতেই রাজগড়ের জেলাশাসক হর্ষ দীক্ষিতের কাছে পৌঁছয়। তিনি লক্ষ্মীকে সাহায্য করার আশ্বাস দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhya Pradesh Bullock cart
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE