Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mumbai

জোর করে যৌনপেশায় নামানোর অভিযোগ! তিন বছরের কারাদণ্ড এক মহিলাকে, সঙ্গে জরিমানাও

একটি বাড়িতে হানা দিয়ে এক মহিলা এবং এক নাবালিকাকে উদ্ধার করেছিল মুম্বই পুলিশ। তদন্তে উঠে আসে জোর করে তাঁদের যৌনপেশায় নামানো হয়।

মহিলাকে ৩ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে অর্থ জরিমানা করা হয়েছে।

মহিলাকে ৩ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে অর্থ জরিমানা করা হয়েছে। প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
থানে শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৩ ১৬:০৫
Share: Save:

যৌন ব্যবসায় নামানোর অভিযোগে দোষী সাব্যস্ত হলেন ৩৯ বছরের এক মহিলা। সাজা হিসাবে তাঁকে ৩ বছরের কারাদণ্ড এবং অতিরিক্ত ২ হাজার টাকা জরিমানা করল মহারাষ্ট্রের আদালত।

২০১৮ সালের ৩০ মে মহারাষ্ট্রের থানে জেলার নবি মুম্বই এলাকায় অভিযান চালিয়েছিল মুম্বই পুলিশের মহিলা পাচার বিরোধী বিশেষ দল। একটি বাড়িতে হানা দিয়ে এক মহিলা এবং এক নাবালিকাকে উদ্ধার করেছিল মুম্বই পুলিশ। তদন্তে উঠে আসে, তাঁদের যৌনপেশায় নামতে বাধ্য করা হয়। এর পর টানা জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ। উঠে আসে অভিযুক্তদের নাম। মামলা গড়ায় আদালতে। সব মিলিয়ে ১২ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে ৩৯ বছরের এক মহিলার বিরুদ্ধে চার্জশিট দেয় পুলিশ। পুলিশের দাবি, অভিযুক্ত একাধিক তরুণী এবং নাবালিকাকে ওই পেশায় নামতে বাধ্য করেন।

মঙ্গলবার মামলাটি ওঠে মহারাষ্ট্রের একটি আদালতে। বিশেষ বিচারক ভিভি বীরকর সমস্ত পক্ষের সওয়াল-জবাব শোনার পর ওই মহিলাকে দোষী সাব্যস্ত করেন। তবে নির্দিষ্ট প্রমাণের অভাবে আরও এক অভিযুক্ত ছাড়া পেয়ে গিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mumbai Court Imprisonment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE