Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Leopard

Leopard: আহত চিতাবাঘের হাতে রাখি বাঁধলেন মহিলা, রাজস্থানের গ্রামের ছবি দেখে তারিফের বন্যা

ইদানীং জঙ্গল থেকে কোনও জন্তু গ্রামে ঢুকে পড়লে তাকে মেরে ফেলার কথা শোনা যায়। কিন্তু রাজস্থানের এই ছবি সেই ধারণার মূলে আঘাত করবে।

লেপার্ডকে রাখি পরাচ্ছেন মহিলা।

লেপার্ডকে রাখি পরাচ্ছেন মহিলা। টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ অগস্ট ২০২২ ১৫:৩৮
Share: Save:

আহত চিতাবাঘের হাতে রাখি বাঁধলেন এক মহিলা। সেই ছবি এখন তোলপাড় ফেলে দিয়েছে দেশ পেরিয়ে বিদেশেও। রাজস্থানের কোনও একটি গ্রামের এই ছবি নেটমাধ্যমে দিয়েছেন এক বনকর্তা।

রাজস্থানের গ্রামে ঢুকে পড়েছিল আহত চিতাবাঘটি। তাঁকে বিরক্ত করার পরিবর্তে লেপার্ডটিকে বন দফতরের হাতে তুলে দেন গ্রামবাসীরা। তবে বন দফতরের হাতে তুলে দেওয়ার আগে আহত চিতাবাঘটির হাতে রাখি বেঁধে দেন এক মহিলা। বনকর্তা সুশান্ত নন্দা টুইটে লিখেছেন, ‘যুগ যুগ ধরে ভারতে মানুষ ও বন্যজন্তুরা নিঃশর্ত ভালবাসার বন্ধনে আবদ্ধ। সেই ছবিই দেখা গেল রাজস্থানের একটি গ্রামে। যেখানে এক মহিলা সেই চিরন্তন ভালবাসার নজির রেখেই আহত চিতাবাঘকে রাখি পরালেন এবং তার পর তাকে বন দফতরের হাতে তুলে দিলেন।’

ইন্টারনেটে সাড়া ফেলে দিয়েছে এই ছবিটি। কী ভাবে ভারতে মানুষ ও বনের পশুরা নির্বিঘ্নে বসবাস করে, এই ছবি তার প্রকৃষ্ট উদাহরণ বলে মনে করা হচ্ছে। ইদানীং বহু জায়গা থেকেই খবর পাওয়া যায়, জঙ্গল থেকে কোনও জন্তু গ্রামে ঢুকে পড়লে তাকে মেরে ফেলার কথা। কিন্তু রাজস্থানের এই ছবি সেই ধারণার মূলে আঘাত করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Leopard Rajasthan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE