Advertisement
০৭ মে ২০২৪
Sony Pictures Networks India

Zee-Sony Merger: সোনি পিকচার্সের সঙ্গে মিশে গেল জি এন্টারটেনমেন্ট, সোনির হাতেই থাকছে মালিকানা

এই সংযুক্তির পরে নতুন সংস্থায় সোনি ১৫৭ কোটি ডলার বিনিয়োগ করতে চলেছে বলে জানা গিয়েছে। এর ফলে সংস্থার ৫২.৯৩ শতাংশ শেয়ার থাকবে তাদের হাতে।

সংস্থার মালিকানা থাকছে সোনির হাতে

সংস্থার মালিকানা থাকছে সোনির হাতে ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২১ ০৮:৪৮
Share: Save:

সোনি পিকচার্স নেটওয়ার্কস ইন্ডিয়ার সঙ্গে সংযুক্ত হল জি এন্টারটেনমেন্ট এন্টারপ্রাইজেস লিমিটেড। বুধবার সকালে জি-এর তরফে এ কথা জানানো হয়েছে। এই সংযুক্তির পরে নতুন সংস্থায় সোনি ১৫৭ কোটি ডলার বিনিয়োগ করতে চলেছে বলে জানা গিয়েছে। এর ফলে সংস্থার ৫২.৯৩ শতাংশ শেয়ার থাকবে তাদের হাতে। অন্য দিকে জি-এর হাতে থাকছে ৪৭.০৭ শতাংশ শেয়ার। অর্থাৎ সংস্থার মালিকানা থাকছে সোনির হাতে।
জি এন্টারটেনমেন্ট এন্টারপ্রাইজেস লিমিটেড-এর সম্মতির পরেই এই সংযুক্তি হয়েছে। নতুন সংস্থার চিফ এগজিকিউটিভ অফিসার ও ম্যানেজিং ডিরেক্টর হবেন পুনীত গোয়েঙ্কা। জি-এর তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘শুধুমাত্র আর্থিক নয়, অন্য অনেক পরিকল্পনা করেই দু’টি সংস্থা এক হয়েছে। সব বিষয়ে দু’টি সংস্থা এক মত হয়েছে। সব দায়িত্বই নিজেদের মধ্যে ভাগ করে নেওয়া হবে।’

বিবৃতিতে অবশ্য বলা হয়েছে, জি এন্টারটেনমেন্ট সোনির সঙ্গে যুক্ত হলেও জি মিডিয়া যুক্ত হচ্ছে না। অর্থাৎ জি মিডিয়া পৃথক সংস্থা হিসাবে কাজ করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE