Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

অনলাইনে অর্ডার দেওয়া খাবার এ বার পৌঁছে দেবে ড্রোন!

সম্প্রতি জোম্যাটো জানিয়েছে, তারা ‘টেকঈগল’ নামে লখনউয়ের একটি সংস্থাকে অধিগ্রহণ করেছে। এক জায়গা থেকে অন্য জায়গায় জিনিসপত্র পৌঁছে দিতে ড্রোনের

সংবাদ সংস্থা
০৬ ডিসেম্বর ২০১৮ ১৬:২৬
Save
Something isn't right! Please refresh.
অনলাইনে অর্ডার দেওয়া খাবার ডেলিভারি দিতে পারে ড্রোন

অনলাইনে অর্ডার দেওয়া খাবার ডেলিভারি দিতে পারে ড্রোন

Popup Close

খুব খিদে পেয়েছে। খাবার অর্ডার দিয়েছেন। অপেক্ষা করছেন কখন আসবেন ‘ডেলিভারি বয়’। কিন্তু বারবার ডেলিভারি বয়ের ফোন এবং তাঁকে ঠিকানার হদিশ দিতে দিতে আপনার খাওয়া মাথায় উঠেছে তত ক্ষনে! এ বার এই ছবিটাই বদলে যাবে দ্রুত। কারণ আর কোনও মানুষ নয়, আপনার অর্ডার দেওয়া খাবার ডেলিভারি দিতে আসতে পারে ড্রোন!

সম্প্রতি জোম্যাটো জানিয়েছে, তারা ‘টেকঈগল’ নামে লখনউয়ের একটি সংস্থাকে অধিগ্রহণ করেছে। এক জায়গা থেকে অন্য জায়গায় জিনিসপত্র পৌঁছে দিতে ড্রোনের ব্যবহার নিয়ে কাজ করে এই সংস্থাটি।

জোম্যাটোর তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, এই ভাবে হাইব্রিড মাল্টি-রটার ড্রোনের ব্যবহার একটি ‘হাব-টু-হাব’ ডেলিভারি নেটওয়ার্ক তৈরিতে সাহায্য করবে। জোম্যাটোর প্রতিষ্ঠাতা ও সিইও দীপিন্দার গয়াল জানান, “এই জেট–যুগে দাঁড়িয়ে ভবিষ্যতে ব্যবহারকারীদের অর্ডার দেওয়া খাবার এই ভাবেই ডেলিভারি করার দিন যে আসছে, তা অস্বীকার করবার কোনও উপায় নেই। এই পদক্ষেপ সেই দিকেই আরও এক পা এগিয়ে যাওয়া।” যদিও এই অধিগ্রহণের আর্থিক লেনদেনের কোনও বিবরণ জোম্যাটোর তরফে খোলসা করা হয়নি।

Advertisement

আরও পড়ুন: যোগীর বাড়িতে নিহত ইনস্পেক্টরের পরিবার, মূল অভিযুক্ত যোগেশকে আত্মসমর্পণের নির্দেশ বজরং দলের

জোম্যাটোর তরফে আরও জানানো হয় যে, এই সংস্থার ৬৫ শতাংশ মুনাফা আসে এই অ্যাপের মাধ্যমে বিভিন্ন হোটেল বা রেস্তোঁরা থেকে খাবার ডেলিভারি করবার মাধ্যমে। ভারতের ১০০টি শহরের ৭৫ হাজারেরও বেশি রেস্তোঁরার সঙ্গে জোম্যাটোর পার্টনারশিপ আছে বলেও জানানো হয় সংস্তার তরফে।

আরও পড়ুন: বিশ্বে দ্রুত উন্নয়নশীল শহরের তালিকায় প্রথম দশটি ভারতের

সুতরাং খিদে পেলে খাবার অর্ডার করুন। শুধু অর্ডার ডেলিভারি দিতে জানলা দিয়ে ড্রোন উড়ে এলে বা কোনও রোবট কলিং বেল বাজালে অবাক হবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement