• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিটবক্সিংয়ের সঙ্গে বৌদ্ধ সন্ন্যাসীর মন্ত্রোচ্চারণ, যেন মনকে অন্য স্তরে নিয়ে যাওয়ার রাস্তা দেখায়!

Yogetsu Akasaka
ইয়োগেতসু আকাসাকা। ইউটিউব থেকে নেওয়া ছবি।

এক দিকে বিটবক্সিং আর এক দিকে বৌদ্ধ মন্ত্রোচ্চারণ— দুই ভিন্ন মেরুর বিষয়। সেই দুই পথকে এক সঙ্গে মিলিয়ে দিলেন এক বৌদ্ধ সন্ন্যাসী। ব্যাকগ্রাউন্ডে বিটবক্সিং আর তার সঙ্গে বৌদ্ধ মন্ত্রোচ্চারণের মেলবন্ধন সম্ভব করে দেখালেন জাপানের এক সন্ন্যাসী ইয়োগেতসু আকাসাকা।

ইয়োগেটসু আকাসাকা এখন ইউটিউবে পরিচিত মুখ। আর তাঁর ‘হার্ট সূত্র লুপিং রিমিকস’ এখন রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। বছর সাঁইত্রিশের এই সন্ন্যাসীর এই বিটবক্সিংয়ের সঙ্গে বৌদ্ধ মন্ত্রোচ্চারণের ভিডিয়োটি ১২ মে ইউটিউবে তাঁর চ্যানেলে আপলোড হয়েছে। প্রায় তিন মাসে সেই ভিডিয়ো প্রায় ন’লাখ ২৩ হাজার বার দেখা হয়েছে। আর ইয়োগেতসু আকাসাকার ইউটিউব চ্যানেলের সাবসক্রাইবার সংখ্যা পৌঁছে গিয়েছে প্রায় ৩৭ হাজারে।

আরও পড়ুন: অনলাইন ক্লাসে রেফ্রিজেরেটরের ফাইবার ট্রের-র অনবদ্য ব্যবহার দেখালেন শিক্ষিকা

প্রায় সাত মিনিটের এই ভিডিয়োটি শুরু হয় সাধারণ বিটবক্সিং (মুখ দিয়ে ড্রাম বা অন্যান্য বাদ্যযন্ত্রের শব্দ তৈরি) দিয়ে। তার পর তার সঙ্গে ধীরে ধীর মিশতে শুরু করে বৌদ্ধিক মন্ত্রোচ্চারণ, যা মনকে গভীর ভাবে ছুঁয়ে যায়।

আরও পড়ুন: আকাশগঙ্গ টিমের স্কাই ডাইভিংয়ের ভিডিয়ো প্রকাশ করল বায়ুসেনা!

কিন্তু এক জন বৌদ্ধ সন্ন্যাসীর হঠাৎ এমন পথ ধরলেন কেন? আসলে সন্ন্যাস গ্রহণ করার আগে বিটবক্সিংয়ের শখ ছিল আকাসাকার। সন্ন্যাস স্কুল থেকে পাঠ শেষ করে ফেরার পর তিনি মনে করেন, বিটবক্সিংয়ের সঙ্গে যদি মন্ত্রোচ্চারণকে মিশিয়ে দেওয়া যায়। যেমন ভাবা তেমন কাজ। শুরু করেন সেই নতুন সাধনা। এখন তাঁর নতুন এই সৃষ্টি ইউটিউবের মাধ্যমে সবার মধ্যে ছড়িয়ে দিচ্ছেন। তাঁর ইউটিউব চ্যানেলে এমন বেশ কিছু ভিডিয়ো রয়েছে। আর সেগুলি তাঁর ভক্তদের মধ্যে বেশ জনপ্রিয়।

দেখুন সেই ভিডিয়ো:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন