Map
gfx
আমেরিকায় গত ২৪ ঘণ্টায় মৃত প্রায় ২ হাজার, বিশ্বে করোনায় আক্রান্ত প্রায় ১৫ লক্ষ
গ্রাফিক: শৌভিক দেবনাথ
  • নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনার ত্রাসে কাঁপছে আমেরিকা। গত ২৪ ঘণ্টায় মার্কিন যুক্তরাষ্ট্রেই করোনায় মৃত্যু হয়েছে প্রায় দু’হাজার মানুষের। এই নিয়ে পর পর দু’দিন দু’হাজারের বেশি মানুষের মৃত্যু হল আমেরিকায়। মৃতের সংখ্যা ১৫ হাজার ছুঁতে চলল। গোটা বিশ্বে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে সাড়ে ৮৮ হাজার মানুষের। আক্রান্তের সংখ্যা প্রায় ১৫ লক্ষ।

গত কয়েক দিন ধরেই করোনার ভরকেন্দ্র হয়ে উঠেছে আমেরিকা। সেখানে চার লক্ষ ৩২ হাজার মানুষ সংক্রমণের শিকার হয়ে পড়েছেন। মৃতের সংখ্যা ১৪ হাজার ৮০০। এর মধ্যে শুধু মাত্র নিউইয়র্কেই মৃত্যু হয়েছে সাড়ে ৪ হাজার মানুষের। প্রায় ২৪ হাজার মানুষ সুস্থও হয়ে উঠেছেন। কিন্তু সংক্রমণের এই হার দেখে শঙ্কিত চিকিৎসকরাও।

আমেরিকার থেকে মৃতের সংখ্যা বেশি ইটালিতে। সেখানে সাড়ে ১৭ হাজার মানুষের মৃত্যু হয়েছে। তবে সংক্রমণে কিছুটা লাগাম পরানো গিয়েছে বলেই মনে করছেন চিকিৎসকরা। এখনও পর্যন্ত ইটালির এক লক্ষ ৩৯ হাজার মানুষের করোনা সংক্রমণ ধরা পড়েছে। স্পেনে মৃত্যু হয়েছে সাড়ে ১৪ হাজারের বেশি মানুষের। সংক্রমিত হয়েছেন এক লক্ষ ৪৮ হাজার মানুষ। করোনার ছোবলে ফ্রান্সে মারা গিয়েছেন প্রায় ১১ হাজার মানুষ। জার্মানিতে মৃতের সংখ্যা দু’হাজারের কিছুটা বেশি। তবে সংক্রমণ এক লক্ষের বেশি ছাড়িয়ে গিয়েছে।

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় সংক্রমিত আরও ৫৪০ জন, করোনা আক্রান্ত মোট ৫৭৩৪, মৃত্যু ১৬৬ জনের

 

৭৬ দিন পর, বুধবার লকডাউন উঠেছে চিনের উহান শহরে। গত বছর নভেম্বরে এই শহরেই প্রথম ছড়িয়ে পড়ে করোনা সংক্রমণ। তার পর পরিস্থিতি আয়ত্তে এলেও, দ্বিতীয় বার সংক্রমণ ধাক্কা দিতে পারে বলে আশঙ্কা করছে প্রশাসন। কারণ নতুন করে ৬৩ জন করোনার শিকার হয়েছেন।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন