• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিশ্বে আক্রান্তের সংখ্যা সাত লক্ষ, মৃত্যু ছাড়াল ৩৩ হাজার

map
বিশ্ব জুড়ে করোনাভাইরাসের সংক্রমণ।

কোনওমতেই রাশ টানা যাচ্ছে না। করোনায় বিশ্ব জুড়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। আর তার ফলে মৃত্যুর সংখ্যাও পাল্লা দিয়ে বাড়ছে দুনিয়া জুড়ে। মৃতের সংখ্যা ইতিমধ্যেই ৩৩ হাজারের গণ্ডি পেরিয়ে গিয়েছে। ইটালিতে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গিয়েছে। সাড়ে ৬ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে স্পেনে। গোটা পৃথিবীতে করোনা আক্রান্তের সংখ্যা ৭ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। তবে আশার খবর, সুস্থও হয়ে উঠেছেন প্রায় দেড় লক্ষ মানুষ।

পৃথিবী জুড়ে অন্তত ১৭৭টি দেশে তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। এই মুহূর্তে পরিস্থিতি সবচেয়ে উদ্বেগজনক আমেরিকায়। সেখানে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ২৪ হাজারেরও বেশি। মৃত্যু হয়েছে ২ হাজারের বেশি মানুষের। এর মধ্যে শুধু মাত্র নিউ ইয়র্ক শহরেই মারা গিয়েছেন সাড়ে ছ’শোর বেশি মানুষ। এর মধ্যেই নতুন করে আশঙ্কা দেখা দিয়েছে চিনের হুবেই প্রদেশে। সেখানে ফের ৫ জনের মৃত্যু হয়েছে করোনায়। চিনে নতুন করে আক্রান্তের সংখ্যাও কিছুটা বেড়েছে। হুবেই প্রদেশের উহানেই প্রথম থাবা বসিয়েছিল করোনা। সংক্রমণের ফলে লাফিয়ে লাফিয়ে মৃত্যু বাড়ছে ইরান ও ফ্রান্সেও। জার্মানিতেও থাবা বসিয়েছে করোনা। সেখানে আক্রান্ত হয়েছেন ৫৮ হাজারের বেশি মানুষ।

তবে এখনও পর্যন্ত লাতিন আমেরিকা এবং আফ্রিকার দেশগুলিতে করোনার তেমন প্রভাব দেখা যায়নি।

আরও পড়ুন: রাজ্যে আক্রান্ত আরও ৩, এ বার উত্তরবঙ্গেও

আরও পড়ুন: লকডাউন: দিল্লির সড়কে চলেছে শ্রমিক মিছিল​

 

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন