• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শিকারের উপর ঝাঁপিয়ে পড়তে ওৎ পেতে বসে মাউন্টেন লায়ন, খুঁজে বের করতে পারবেন?

Lion
এই ছবিতে লুকিয়ে রয়েছে একটি মাউন্টেন লায়ন। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

বন্যপ্রাণীরা প্রয়োজনে প্রকৃতির মাঝে নিজেদের লুকিয়ে রাখে যাতে তারা তাদের শিকারের চোখে না পড়ে অথবা নিজেরাও যেন সহজে শিকার না হয়। এই ক্যামোফ্লাজ সত্ত্বেও কিন্তু তারা পরস্পরকে খুঁজে বের করে ফেলে। তবে সোশ্যাল মিডিয়ায় মাঝে মধ্যে এমন কিছু ছবি সামনে আসে, যেখানে মানুষের চোখ তাদের সহজে ধরতে পারে না।। এমনই একটি ছবি ফের সামনে এল।

আমেরিকার রিও মোরা জাতীয় বন্যপ্রাণী আশ্রয়স্থলের ফেসবুক পেজে ছবিটি পোস্ট হয়েছে। সেখানে পাহাড়ি এলাকায় একটি ধুসর রঙের তৃণভোজী প্রাণীর পিঠের অংশটি দেখা যাচ্ছে। ছবিটি দেখলে প্রশ্ন জাগতে পারে, কেন এমন ছবি তোলা বা পোস্ট করা হয়েছে যেখানে পশুটিকে ঠিক করে দেখাই যাচ্ছে না!

ছবিটি খুব ভাল করে খুঁটিয়ে বা জুম করে দেখলে বোঝা যাবে তাতে একটি মাউন্টেন লায়ন লুকিয়ে রয়েছে। সে আবার সামনের এই তৃণভোজী প্রাণীটির দিকে তাক করে রয়েছে। হয়তো সুযোগ পেলেই ঝাঁপিয়ে পড়বে। খুঁজে পাচ্ছেন মাউন্টেন লায়নটিকে?

আরও পড়ুন: কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় কনটেনমেন্ট জোনগুলি দেখে নিন

ছবিটি তোলা হয়েছে গত বছর অক্টোবর মাসে। তবে এই পেজে সেটি পোস্ট হয়েছে পয়লা জুলাই। পোস্ট হওয়ার পরই ভাইরাল হয়ে যায় ছবিটি। অনেকেই  মাউন্টেন লায়নটিকে খুঁজে বের করার চেষ্টা করেছেন। কেউ পেরেছেন কেউ পারেননি। অনেকেই আবার ভুল জায়গা চিহ্নিত করেছেন।

আরও পড়ুন: করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামনের সারির সেনাদের কুর্নিশ সিওলের আকাশ থেকে

দেখুন সেই পোস্ট:

তবে আপনি যদি খুঁজে না পান আপনার জন্য উত্তর রইল নীচে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন