ব্যাঙ্ক-ঋণ দুর্নীতি কাণ্ডে একেই নাজেহাল। তার উপর নেটিজেনদের খোঁচা। মেজাজ হারালেন দেশত্যাগী ধনকুবের বিজয় মাল্য। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ট্রোলড হয়ে তাতেই নেটিজেনদের বললেন, তাঁকে ‘চোর’ বলার আগে নেটিজেনরা যেন নিজের তথ্য যাচাই করে নেন।

কিন্তু, কেন মেজাজ হারালেন মাল্য? তার শুরুটা হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট তারকা ক্রিস গেলের একটি টুইট ঘিরে। শনিবার বিজয় মাল্যের পাশে দাঁড়িয়ে তোলা একটি ছবি টুইটারে পোস্ট করেন গেল।

আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ক্রিকেটার দলের কর্তার উদ্দেশে লিখেছেন, ‘বিগ বসের সঙ্গে দেখা হওয়াটা দারুণ!’ এর পরই বিজয় মাল্যকে লক্ষ্য করে একের পর এক ব্যঙ্গ-বিদ্রূপের তির ধেয়ে আসতে থাকে। এক জন টুইট করেন, ‘গেলের থেকে কিছু টাকা নিয়ে কিস্তিতে ঋণ শোধ করুন মাল্য চোর।’ আর এক নেটিজেনের খোঁচা, ‘নিজের পকেট চেক করুন গেল।’ অনেকে আবার গেলকে পরামর্শ দেন, ‘সাবধান গেল ভাই! ফোটো তোলার পর এই নীচ লোকটা তোমার ব্যাগ তুলে নেবে।’

আরও পড়ুন: লেনদেনে আধার নম্বর ভুল হলেই জরিমানা! নয়া আইন আনছে কেন্দ্র

নেটিজেনদের এ ধরনের মন্তব্যের পর বিজয় মাল্যও চুপ করে থাকেননি। এর পর সে দিনই তিনি পাল্টা টুইট করে দাবি করেছেন, ‘যাঁরা বন্ধু গেলের সঙ্গে আমার ছবি দেখে মন্তব্য করেছেন, তাঁদের বলব, আমাকে চোর বলার আগে দয়া করে থামুন। এক বার নিজের তথ্য যাচাই করুন। নিজেদের ব্যাঙ্ককে বরং জিজ্ঞাসা করুন, গত এক বছর ধরে ১০০ শতাংশ টাকা ফেরতের চেষ্টা করলেও তা তারা নিচ্ছে না কেন!’

আরও পড়ুন: ‘মুঠোটা খুলে দিন’, এসি মেট্রোর ভিতরের যাত্রীদের আর্জি শুনতেই পেলেন না সজলবাবু

বিপুল অঙ্কের অর্থ ব্যাঙ্ক ঋণ হিসাবে নিয়ে তা শোধ না করার জন্য এবং ন’হাজার কোটি টাকা বিদেশে পাচারের অভিযোগ রয়েছে প্রাক্তন কিংফিশার এয়ারলাইন্স কর্তা বিজয় মাল্যই উপর। ২০১৬ থেকেই দেশ ছেড়ে ব্রিটেনে রয়েছেন তিনি। তাঁর বিরুদ্ধে একাধিক মামলা ঝুলছে। মাল্যকে এ দেশে প্রত্যর্পণের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে ভারত সরকার। তবে সে চেষ্টায় এখনও পর্যন্ত সফল হয়নি নয়াদিল্লি। তবে বিজয় মাল্যকে ঘিরে ক্ষোভের বহিঃপ্রকাশ এর আগেও হয়েছে। চলতি আইসিসি বিশ্বকাপে ৯ জুন কেনিংটন ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে বিরাট কোহালিদের খেলা দেখতে এসেছিলেন তিনি। সে সময়ও তাঁকে ঘিরে ‘চোর হ্যায়’ ধ্বনি ওঠে। তখনও মেজাজ হারিয়েছিলেন মাল্য।

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও।সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।