• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মাছ তো নয় যেন ছুরি, এফোঁড়-ওফোঁড় হয়ে গেল কিশোরের ঘাড়!

Needle Fish
কিশোরের ঘাড়ে গেঁথে গেল নিডলফিশ। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

Advertisement

কত বিচিত্র প্রাণী রয়েছে এই পৃথিবীতে, তার মাত্র কিছু অংশই আসে জনসমক্ষে। তবে যদি এমন ঘটনা ঘটে যা এই কিশোরের সঙ্গে হল, তবে সেই অপরিচিত প্রাণীরা মুহূর্তে ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। তেমনই হল একটি ‘নিডলফিশ’ বা ছুঁচ মাছের ক্ষেত্রে।

ইন্দোনেশিয়ার দক্ষিণ-পূর্বের প্রদেশ সুলাওয়েসির একটি দ্বীপ বুটন। সেখানেই অন্যদের সঙ্গে মাছ ধরতে গিয়েছিল বছর ষোলর কিশোর মহম্মদ ইদুল। হঠাত্ একটি মাছ লাফিয়ে আসে ইদুলের দিকে। ইদুল সরে যাওয়ার আগেই তার ঘাড়ে গেঁথে যায় মাছটি।

ভাবছেন মাছ আবার ঘাড়ে গেঁথে যেতে পারে?আসলে এই মাছের সামনের অংশটি শক্ত,সরু, ছুঁচালো। নিডলফিশ মাংসাশী। এদের পাতলা চোয়ালে ধারালো দাঁতও থাকে। প্রায়ই এরা জল থেকে লাফিয়ে ওঠে। ঠিক ভাবে ধাক্কা মারলে এদের সরু ছুঁচালো মুখ যে মানুষের চামড় ভেদ করে ঢুকে যেতে পারে।এদের নোনা ও মিষ্টি দুই রকম জলেই পাওয়া যায়।

আরও পড়ুন: হ্যারি-মেগানের ‘ঘর ছাড়া’ নিয়ে কোহিনূর তুলে খোঁচা, প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা

ইদুলের ঘটনা নিয়ে ফেসবুকে ২০ জানুয়ারি একটি পোস্ট করা হয়েছে। সেখানে তিনটি ছবি আপলোড করে লেখা হয়েছে, একটি নিডল ফিশ জল থেকে লাফিয়ে কিশোরে ঘাড়ে গেঁথে যায়। তাকে সঙ্গে সঙ্গে স্থানীয় হাসপাতালে নিয়ে গিয়ে অপারেশন করে মাছটি বের করতে হয়।

আরও পড়ুন: রাস্তা দিয়ে মিছিল করে এগিয়ে চলেছে পশুরাজের দল, ভাইরাল ভিডিয়ো

দেখুন সেই পোস্ট:

ফেসবুক পোস্টে দাবি করা হয়েছে, এখনও পর্যন্ত সব থেকে বড় নিডলফিশ দেখা গিয়েছে প্রায় চার ফুটের।তবে নিডলফিশ একে বারে অপরিচিত মাছ নয়। ইউটিউব বা সোশ্যাল মিডিয়ায় নিডলফিশ ধরার ভিডিয়ো মাঝে মধ্যেই পাওয়া যায়।

দেখুন সেই ভিডিয়ো:

 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন