• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

গণেশের ছবি লাগানো বাথরুমের পাপোশ! অ্যামাজন বয়কট, আনইনস্টলের ডাক সোশ্যাল মিডিয়ায়

Amazon
অ্যামাজনে এই ছবি দেখে বয়কটের ডাক। ছবি: অ্যামাজনের সাইট থেকে নেওয়া।

রবিবার সকালে বেশ কয়েক ঘণ্টা ধরেই টুইটারে ট্রেন্ডিং ছিল হ্যাশট্যাগ বয়কট অ্যামাজন। কারণ সম্প্রতি অ্যামাজনে এমন কিছু ছবি দেখা গিয়েছে, যেখানে দাবি করা হয়েছে হিন্দু দেবতা গণেশের ছবি দিয়ে তৈরি বাথরুমের পাপোশ বিক্রি হচ্ছে অ্যামাজন ডট কমে। সেই ছবি প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে ক্ষোভ। এমনকি সেগুলির স্ক্রিন শট তুলেও টুইট হচ্ছে।

নেটিজেনদের দাবি, অ্যামাজনের মার্কিন সাইটে গণেশের ছবির ডিজাইনে তৈরি নানা আকারের এমন পাপোশ বিক্রি হচ্ছে। এমনকি কিছু ছবিতে দেখা যাচ্ছে, সেই পাপোশ পাতা হয়েছে কমোডের সামনে। বা কেউ তাঁর উপর পা দিয়ে দাঁড়িয়ে রয়েছেন। এমন বেশ কিছু পাপোশ এবং কার্পেট বিকোচ্ছে অ্যামাজনে। এই ছবি নজরে আসতেই শুরু হয়েছে অ্যামাজন বয়টকের ডাক।

শুধু বয়কটই নয় নেটিজেনদের কেউ কেউ আবার অ্যামাজন আনইনস্টল করার ডাকও দিয়েছেন। অনেকেই দাবি করেছেন তাঁরা ইতিমধ্যে আনইনস্টল করে দিয়েছেন অ্যামাজনের অ্যাপ। টুইটারে অ্যামাজন ডট কম ও অ্যামাজন ডট ইন-এর টুইটার হ্যান্ডলকে ট্যাগ করে চলছে একের পর এক পোস্ট।

আরও পড়ুন: মাত্র ৯ সেকেন্ডে ঝঞ্ঝট ছাড়াই ছাড়ানো হয়ে গেল সেদ্ধ ডিম, ভাইরাল ভিডিয়ো

শুধু গণেশের ছবিই নয়, ‘ওম’লেখা পাপোশ কার্পেটও পাওয়া যাচ্ছে অ্যামাজনে। সেই সব ছবিও সামনে এসেছে। তবে সেই প্রোডাক্টের বর্ণনায় লেখা রয়েছে, হাতির ছবি আঁকা কার্পেট। তবে পাপোশের ক্ষেত্রে সরাসরি গণেশের কথা উল্লেখ করেই বিজ্ঞাপন দেওয়া হয়।সেই সব ছবি দিয়ে অ্যামজান বয়কট ও আনইনস্টলের ডাক দিচ্ছেন নেটিজেনরা।

আরও পড়ুন: দেশীয় প্রযুক্তিতে তৈরি তেজসের সফল অবতরণ বিমানবাহী রণতরীতে

দেখুন সেই পোস্ট:

 

 

 

 

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন