নেটিজেনদের হৃদয় জিতে নিলেন নিউজিল্যান্ডের এক ট্রেন কন্ডাকটর। এক ভারতীয়ের সঙ্গে বর্ণবিদ্বেষমূলক আচরণের জন্য নিউজিল্যান্ডেরই এক কিশোরীকে ট্রেন থেকে নেমে যেতে বললেন। ওই ভারতীয় ব্যক্তির ‘অপরাধ’ ছিল তিনি তাঁর স্ত্রীর সঙ্গে ফোনে হিন্দিতে কথা বলছিলেন।

নিউজিল্যান্ডের ট্রেনে যাচ্ছিলেন এক ব্যক্তি। সেই সময় তাঁর স্ত্রীর সঙ্গে কথা বলছিলেন। স্বাভাবিক ভাবেই মাতৃভাষা হিন্দিতেই স্ত্রীর সঙ্গে কথোপকথন চলছিল। পাশে বসা নিউজিল্যান্ডের এক কিশোরী বলেন, “নিজের দেশে ফিরে যান, এখানে ওই (হিন্দি) ভাষাতে কথা বলবেন না।”

এই ঘটনার কিছুক্ষণের মধ্যেই কন্ডাকটরকে এক যাত্রী বিষয়টি জানান। সঙ্গে সঙ্গে পদক্ষেপ করেন ওই কন্ডাকটর। তিনি নিউজিল্যান্ডের ওই কিশোরী, যিনি হিন্দি বলায় আপত্তি তুলেছিলেন, তাঁকে ট্রেন থেকে নেমে যেতে বলেন। জানা গিয়েছে কন্ডাকটরের নাম জেজে ফিলিপ। তাঁর পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন ওয়েলিংটনের মেয়র।

আরও পড়ুন : নিজেকে খেয়ে ফেলছে সাপ, ভাইরাল ভিডিয়ো

আরও পড়ুন : ‘আপনারা চোর’, দেশের মানুষের হাতেই হেনস্থার শিকার পাকিস্তানি মহিলা কূটনীতিক

জেজে ফিলিপ জানিয়েছেন, ভারতীয় ওই ব্যক্তি ফোনে নম্র ভাবেই কথা বলছিলেন তাঁর নিজের ভাষায়। কিন্তু পাশে বসা ওই কিশোরীর হিন্দি নিয়ে সমস্যা হচ্ছিল। তাই তিনি এ ধরনের বর্ণবিদ্বেষী কথা বলেন। বিষয়টি নিয়ে তাঁকে প্রশ্ন করা হলে, কিশোরী তাঁর অবস্থান থেকে সরতে চাননি। ফলে বাধ্য হয়ে তাঁকে ট্রেন থেকে নেমে যেতে বলেন কন্ডাকটর।