• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সুমেরুতে খুলছে ইগলু হোটেল, পকেটে রেস্ত থাকলে ঘুরে আসতে পারেন!

Hotel
ইগলু হোটেল। ছবি ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

যাঁরা অ্যাডভেঞ্চার পছন্দ করেন, ঘুরতে যেতে চান এমন কোনও জায়গায় যেখানে বিশেষ কেউ যান না, তাঁদের জন্য সুখবর। আগামী বছরের এপ্রিলে খুলছে পৃথিবীর উত্তরতম অংশে ইগলু হোটেল। উত্তর মেরুতে ইগলুর মতো দেখতে তৈরি হোটেলগুলি পর্যটকদের জন্য বছরে এক মাস করে খুলে দেওয়া হবে।

ফিনল্যান্ডের একটি বিলাসবহুল পর্যটন সংস্থা, ‘লাক্সারি অ্যাকশন’ উত্তর মেরুতে ইগলু হোটেলগুলি তৈরি করেছে। তবে এগুলি কেবল বছরের একটি মাস, এপ্রিলেই খোলা থাকবে। ইগলুর মতো ছোট ছোট এই হোটেলগুলির দেওয়াল ও ছাদ তৈরি হয়েছে কাচ দিয়ে।

লাক্সারি অ্যাকশনের প্রতিষ্ঠাতা, সিইও জেন হনকেনেন জানিয়েছেন, যাঁরা পরিবেশ ভালবাসেন তাঁদের জন্য এই হোটেল। তাঁর দাবি এই হোটেলের ঘোষণা হওয়ার পর থেকেই প্রচুর মানুষ সুমেরু সম্পর্কে আরও বেশি করে জানতে চাইছেন। সেখানে যেতে আগ্রহ দেখাচ্ছেন। এটা একটা লাইফ টাইম এক্সপিরিয়েন্স হবে তাঁদের জন্য।

আরও পড়ুন : পুকুরে মিলল গাড়ি, ২২ বছরের রহস্য সমাধান করল গুগল আর্থ

জেন আরও জানিয়েছেন, পর্যটকদের রাত্রে থাকার জন্য মোট ১০টি কাচের ইগলু তৈরি করা হয়েছে। সেগুলিতে বসে রাত্রে সুমেরুর সৌন্দর্য দেখতে পাবেন। দেখতে পাবেন উত্তরমেরু থেকে রাতের আকাশ, তারা। আর দিনের বেলায় পর্যটকরা আশেপাশে ঘুরে বেড়াতে পারবেন। সুমেরুর অধিবাসীদের সঙ্গে পরিচয় করতে পারবেন। শুধু তাই নয়, সুমেরুতে যে সব বিজ্ঞানীরা রয়েছে, তাঁদের সঙ্গেও কথা বলতে পারবেন, জানতে পারবেন অনেক অজানা তথ্য। কপাল ভাল থাকলে, সিল, মেরু ভাল্লুক, উত্তর মেরুর পাখি সহ নানা প্রাণীদের সঙ্গে পরিচয় হয়ে যেতে পারে।

আরও পড়ুন : রিয়াধের রাস্তায় শরীর-ঢাকা পোশাক ছাড়া মহিলা, হাঁ করে তাকিয়ে দেখলেন মানুষ

ভাবছেন এত কিছু দেখা যাবে, সুন্দর অভিজ্ঞতা হবে কিন্তু খরচ কত পড়বে? সে হিসেবও পাওয়া গিয়েছে, পাঁচ রাত এই ইগলুগুলিতে থাকার জন্য খরচ পড়বে ১ লক্ষ মার্কিন ডলার বা ভারতীয় মুদ্রায় ৭১ লক্ষ ৩ হাজার টাকা। তবে লাক্সারি অ্যাকশনের সিইও জানিয়েছেন, তাঁরা এটিকে বিলাসবহুল পর্যটন হিসেবে দেখতে চান না, এটি  উত্তরমেরু অভিযানের মতো।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন